Home / Uncategorized / সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই : নুসরাত

সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই : নুসরাত

সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই : নুসরাত

মুসলমান হয়ে হিন্দু ছেলে বিয়ে করেই প্রথমে বিতর্কের সূত্রপাত করেন টলিউড অভিনেত্রী নুসরাত জাহান। এই বিষয়টা তখন সহ্যের সীমার ভেতর থাকলেও, পরবর্তীতে দুই ধর্মের সংমিশ্রণ ঘটিয়ে বহু জল ঘোলা করেছেন কলকাতার এই তৃণমূল কংগ্রেস এমপি ও অভিনেত্রী নুসরাত।

তবে এবারের দুর্গাপূজায় কলকাতার চালতাবাগান দুর্গাপুজোর মণ্ডপে তার স্বামী ব্যবসায়ী নিখিল জৈনের সঙ্গে দশমীর ঐতিহ্য ‘সিন্দুর খেলা’য় অংশ নিয়ে পশ্চিমবঙ্গের ইসলামী চেতনার নেতাদের সমালোচনার মুখে পড়েছেন তিনি। তবে সে সকল সমালোচনা ও ফতোয়ার কড়া জবাব দিয়েছেন লাস্যময়ী এই অভিনেত্রী।

গত শুক্রবার তিনি ইসলামী নেতাদের সমালোচনার জবাব দিয়ে বলেন, আমি পৃথিবীতে এসেছি আল্লাহর বার্তাবাহক হিসেবে, সা¤প্রদায়িক সম্প্রীতি ছড়িয়ে দিতে। আমি সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই। আল্লাহ আমাকে পাঠিয়েছেন ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে। এর আগে গত সোমবার পূজা উৎসবে অংশগ্রহণ করায় ইত্তেয়াস ওলেমায়ে হিন্দ -এর সহ সভাপতি মুফতি আসাদ কাসমি অভিনেত্রী তথা রাজনীতিবিদ নুসরাতকে উদ্দেশ্য করে বলেন যে, নুসরাত তার কাজ দ্বারা ‘ইসলাম ও মুসলমানদের অপমান’ করছেন। তার নাম এবং ধর্ম পরিবর্তন করা উচিত।

কলকাতার তৃণমূল কংগ্রেস এমপি ও অভিনেত্রী নুসরাত জাহান এবারের দুর্গাপূজায় অংশ নিয়ে পশ্চিমবঙ্গের ইসলামী চেতনার নেতাদের সমালোচনার মুখে পড়েছেন। তবে এ সমালোচনার কড়া জবাব দিয়েছেন কলকাতার এমপি ও লাস্যময়ী এ অভিনেত্রী।

শুক্রবার তিনি ইসলামী নেতাদের সমালোচনার জবাব দিয়েছেন। নিজেকে তিনি ‘আল্লাহর বিশেষ বান্দা’ হিসেবে দাবি করে বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি ছড়িয়ে দিতে আল্লহর বার্তাবাহক হিসেবে আমি পৃথিবীতে এসেছি। আমি সব ধর্মের মধ্যেই আল্লাহকে খুঁজে পাই। আল্লাহ আমাকে ধর্মীয় সম্প্রীতির বার্তা ছড়িয়ে দিতে পাঠিয়েছেন। আর তা করার দায়িত্ব আমি নিয়েছি।

এর আগে গত সোমবার পূজা উৎসবে অংশগ্রহণ করায় নুসরাতের সমালোচনা করেন প্রখ্যাত এক ইসলামী নেতা। দুর্গাপূজার অষ্টমীর দিন সুরুচি সংঘ পূজাতে শাড়ি পড়ে তিনি প্রার্থনায় অংশ নেন। সে সময় তিনি হত্যার হুমকিও পান। এরপর নুসরাত এ বিষয়ে কথাও বলেন ভারতীয় গণমাধ্যমে।

নুসরাত বলেন, পশ্চিমবঙ্গে সব ধর্মের মানুষ দুর্গাপূজা উদযাপন করে। বহু বছর ধরে আমরা হিন্দু মুসলিম একত্রে উৎসব পালন করছি। হয়ত এবার ক্যামেরা আগের চেয়ে আমার ওপর বেশি ফোকাস করছে। তাই এবার বেশি কথাও ওঠছে। তবে এসব বিষয় ইতিবাচক মনে করছেন নুসরাত।

Check Also

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যে হচ্ছেন শেখ হাসিনার পরে আওয়ামী লীগের নতুন সভাপতি

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী এলেই প্রথম যে প্রশ্নটি সামনে আসে তা হলো শেখ হাসিনার পর কে? …