Home / সারাদেশ / হাজী সেলিমের ছেলের ঘটনায় ক্ষেপে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে যে কোঠর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

হাজী সেলিমের ছেলের ঘটনায় ক্ষেপে গিয়ে আইনশৃঙ্খলা বাহিনীকে যে কোঠর নির্দেশ দিলেন প্রধানমন্ত্রী

হাজী সে’লিমের ছে’লের ঘ’টনায় আওয়ামী লীগ সভাপতি ও প্রধানম’ন্ত্রী শেখ হাসিনা ক্ষু’ব্ধ প্র’তিক্রিয়া ব্যক্ত করেছেন। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানম’ন্ত্রী এই বি’ষয়ে স্ব’রাষ্ট্র ম’ন্ত্রণালয়কে যথাযথ ব্য’বস্থা গ্রহণের জ’ন্য নি’র্দেশ দিয়েছেন।

দলটির এ’কাধিক দায়িত্বশীল সূত্র এই বি’ষয়ে নিশ্চিত করেছেন। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, প্রধানম’ন্ত্রী এই ঘ’টনা জা’নার প’র ক্ষু’ব্ধ প্র’তিক্রিয়া ব্যক্ত করেন এবং যথাযথ আ’ই’নি ব্য’বস্থা গ্রহণের নি’র্দেশ দেন।আওয়ামী লীগের একজ’ন শীর্ষ নে’তা ব’লেন, ‘আওয়ামী লীগ সভাপতি ব’লেছেন কোন ব্য’ক্তিই আ’ই’নের উর্দ্ধে নয়।

অ’প’রাধ করলে যে কারও বি’রু’দ্ধে যথাযথ আ’ই’নি ব্য’বস্থা গ্রহণ করা হবে’।আওয়ামী লীগের অন্য আরেকজ’ন নে’তা ব’লেন,

‘হাজী সে’লিমের ছে’লে এই ঘ’টনায় বাড়াবা’ড়ি করেছে। যদি তার অন্যায় কিছু ঘ’টে থাকে তার জ’ন্য দেশে আ’ই’ন আ’ছে, আ’ই’নশৃ’ঙ্খ’লা র’ক্ষাকারী বা’হিনী আ’ছে, বি’চার আ’ছে। কিন্তু আ’ই’ন নিজের হা’তে তুলে নেওয়া এবং নৌবা’হিনী ক’র্মক’’র্তার উপ’র এই ধরণের আ’ক্র’মণের ঘ’টনা অনভিপ্রেত এবং অক’ল্পনীয়’।

এদিকে প্রধানম’ন্ত্রীর নি’র্দেশনার প’রপ’রই আ’ই’ন প্রয়োগকারী সংস্থা গাড়ি চালককে আ’ট’ক করেছে এবং মা’মলা দা’য়ের করেছে। সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, দ্রু’তই অন্য আ’সা’মিদের গ্রে’ফতার করা হবে। মাত্র ১ কোয়া রসুনেই যেভাবে ধ’রে রাখবে আ’পনার যৌ’বন।

এক কোয়া রসুন হা’রানো যৌ-ব-নকে কী’’ভাবে ফিরিয়ে দেবে তা জানিয়ে দিয়েছে ভা’রতীয় এক গণমাধ্যম। আসুন জেনে নিই সে স’ম্প’র্কে…শুধু খাবার নয়

প্রাচীনকাল থেকেই রসুন ও’ষুধ হিসেবে ব্যবহৃত হয়ে আসছে।বি’শ্বের প্রা’য় স’বখানেই বিভিন্ন অ’সু’খ থেকে নিরাময়ে রসুনকে ব্যবহার করা হয়।কিন্তু জানেন কি ত্বকের ঔজ্জ্বল্য ধ’রে রাখার পাশাপাশি বয়স ধ’রে রাখার জ’ন্যও রসুনের কো’নো বিক’ল্প নেই।অনেকের ত্বকেই লাল-লাল দাগ দেখা যায়। দানা দানা আকারে বেরোয় ব়্যাশ। হাত, কনুই এমনকি মুখেও মাঝে মাঝে এই দাগ দেখা যায় অনেকের। এই স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের জুড়ি মেলা ভা’র।

এক কোয়া রসুন এবং অর্ধেক টমেটো দিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। ওই মিশ্রনটি মুখে লাগিয়ে ১০ মিনিট জল দিয়ে ধুয়ে ফেলুন গোটা মুখ।
ট্যান উঠে গিয়ে দেখবেন চকচক করছে আ’পনার ত্বক।স’ন্তান জ’ন্মের প’র অনেক না’রীর পেটে দাগ হয়ে যায়। শাড়ি পড়লে সেই দাগ মোটেও দেখতে ভা’লো লাগে না। এই স’মস্যার জেরে শাড়ি প’রার স’ময় অনেক ভাবনাচি’ন্তা করতে হয়।

জানেন কী’’, এই স’মস্যা থেকেও মুক্তি দিতে পারে এক কোয়া রসুন। অলিভ অয়েলের স’ঙ্গে রসুনের রস মিশিয়ে কয়েকদিন ব্যবহার করলেই মি’লবে ফল। ব্রণের স’মস্যায় ভোগেন অধিকাংশ না’রী। এই স’মস্যা থেকে মুক্তি পাওয়ার জ’ন্য নানা রকম প’দ্ধতি অবলম্বন করেন তারা। কিন্তু খুব অ’ল্প স’ময়ে ব্রণ থেকে মুক্তি পাওয়ার জ’ন্য রসুনের কো’নো বিক’ল্প নেই। এক কোয়া রসুনের রস ব্রণের উপ’র লাগিয়ে পাঁচ মিনিট রে’খে তা ধুয়ে ফেলুন।

কয়েকদিন প’রে ফলাফল দেখলে চ’মকে যাবেন আ’পনি।এ তো গেল ত্বকের স’মস্যা থেকে মুক্তি পেতে রসুনের ব্যবহার।

Check Also

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে এপ্রিলে সিদ্ধান্ত

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনই কোন সিদ্ধান্তে আসছে না সরকার। ফেব্রুয়ারি মাস পর্যবেক্ষণ করে …