Home / সারাদেশ / যার নির্দে;শে সেদিন বৃদ্ধার সাথে এমন ঘ;টনা ঘ;টিয়ে;ছিল ;সেই গৃহ;কর্মী রেখা, জানালেন নিজেই

যার নির্দে;শে সেদিন বৃদ্ধার সাথে এমন ঘ;টনা ঘ;টিয়ে;ছিল ;সেই গৃহ;কর্মী রেখা, জানালেন নিজেই

বাড়ির মালিক ৭৫ বছরের বৃ’দ্ধা বি;লকিস বেগম শু;য়ে আছেন বি’ছা;নায়। সেখান থেকে জো’র করে তাকে বা;থরু;মে ঢো’;কায় গৃহ;কর্মী রেখা। এরই মাঝে খু’লে ফে’লে তার শ;;রী’রে;র সব কা;’পড়’। শী;;তের স;কালে বৃ’;দ্ধার গায়ে ই’চ্ছে;মতো; ঢা;’লা হয় ঠা’ণ্ডা পা’নি। এর;পর হ;ঠাৎ করেই বৃ;দ্ধাকে লা;;ঠি দিয়ে ‘পে’টা’তে থাকে সে। ‘মা’র খেয়ে বৃ’দ্ধা মে;;ঝে;তে পড়ে গেলেও ‘ক্ষা;;’ন্ত’ হয়রি রেখা। র’ড দি;য়ে এ;কের পর এক আ’;ঘা’;ত করে। এক;পর্যা;য়ে মা’থা;তেও আ’;ঘা’;ত করে র’;’ক্ত করে।

এরপর আ;ল;মা’রি;র চাবির জন্য বুকে ওপ;;র চে’পে বসে। ব;টি হাতেও তেড়ে আসেন রেখা। এসব কি;ছুর মা;ঝে তার ল;ক্ষ্য আ;ল;মা’রি। এক সম;য় অ’স’হা’য়ের মতো আ;;সম’র্পণ’ করে;ন বৃ;দ্ধা বি;ল;কিস বেগম। এক;প;র্যায়ে বৃ;দ্ধার গলা থে;কে চেইন খুলে পরে নি;য়ে আ;য়ে;শি ভ;;’তে রেখা পর;খ করে নেয় হা;তে;র বালা। তারপর আ;ল;মা;’রি;র চাবি;র স’;ন্ধা’ন পা;য় নি’ষ্ঠু’র এই গৃহ;কর্মী।

কিন্তু খুল;তে না পেরে ‘র’;;”ক্ত, অ’সু;স্থ বৃ;দ্ধা;কে টেনে নিয়ে বা’;ধ্য করেন আ;লমা;’রি খু’লে দিতে। ড্র;য়া;র খু;লে স্ব;র্ণ, নগ;দ টাকা, মো;বা;ইল সবই হ’;গ’ত করে সে। তা;রপর খু;লে ;টি;ভি। জো’গা’ড় করে ব্যা;গ। সব ;হা;তা;নোর পর ক’ক্ষে তা’লা দেয় রেখা। সব;কি;ছু গু’ছিয়ে ফা’কা বাসা;য় আ;ত বৃদ্ধা’কে ফে’লে বে;রি;য়ে যায় ‘ভ’;;’ঙ্ক’র এই গৃ;হকর্মী।

এভাবে গত সো;মবা;র সকাল সোয়া ১০টার দিকে রা;জধা;নীর মা;লিবা;গে ৭৫ বছরে;র বৃ;দ্ধা;কে বি”ব’স্ত্র করে ‘নি;ম ‘নি”;”ত”নে’র পর স্ব;র্ণাল;ঙ্কা;রসহ ২১ লা;খ টাকা;র মালামাল লু’;টে’র ঘট;না;য় ভ’;’ঙ্ক;’র সেই গৃহক;র্মী রেখা আ;ক;তার ও তার স্বা;মী এর;শাদকে ‘গ্রে;’র করে;ছে পু’লিশ। বৃহস্প;;তিবার ভো;রের দিকে ঠাকু;র;গাঁও জে’;লার রানী;শং;কৈল থা’না এলা;কা থেকে গ্রে;’;প্তার করা হয় তা;দের;কে।

এ সম;য় তা;দের কাছ থেকে চো’রা’ই স্ব;র্ণা;লঙ্কা;র, টাকা ও মা’;লা;মা;’ল উ’;’র করা হয়। বি;কাল ৫টায় ঢাকা ম;হা;নগর পু’লি;শের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাব;লিক রে;লে;শন্স সে;ন্টা;রে এক সংবাদ স;ম্মে;লনে এসব তথ্য জা;নান ডিএম;পি;র উপ-ক;মিশ;নার ওয়া;;লিদ হো;সেন।

ব্রি;ফিং;য়ে জা;নানো হয়, বৃ;দ্ধা বি;ল;কিস বেগম কি;’ড’নির স’ম;’স্যা;সহ বিভিন্ন বা’;র্ধ’ক্য;জ’নি;ত ‘রো’গে শ;য্যা;শায়ী। ক;র্মব্য;স্ত সন্তা;নরা তা;র সেবা করা;র জন্য রেখা নামের ওই গৃহ;কর্মী;কে বাসায় নি;য়োগ করে। সেই গৃহ;ক;র্মীর; হাতে ‘নি’র্ম”ম নি”’;ত’নে’র শি’;কা;র হয়ে বৃ’দ্ধা বিল;কিস এখন সং’ক’টা’প’ন্ন! স;ন্তানরা বাসায় না থাকা;র সু;যোগে বি’ব’স্ত্র করে বৃ’কে পে’য়ে জ’খ’ম’ করে রেখা।

শ;রী;রে ঢেলে দেয় ঠা’ণ্ডা পানি। র’ড দিয়ে মা’থা’য় আ;ত করে’ র”;’ক্ত করে। এরপর শরীর থেকে সো;নার গহ;না খুলে নেয়। এ;রপর ;বাসার আল;মি;রা থেকে স্ব;র্ণা;লঙ্কা;র, টাকা;সহ ২১ লাখ টা;কার মূ;ল্য;বান জি;নিস;পত্র নিয়ে পা’লি’য়ে যায়। গত সো;ম;বার রাজ;ধা;নীর মা;লি;বাগে;র এই ঘট;নাটি বৃ;দ্ধা;র সন্তা;নরা বুঝ;তে পারেন বা;সায় ফিরে সিসি ক্যা;মেরার ফুটে;জ দেখে।

পরবর্তীতে ওই ফু;টে;জ সামা;জিক যোগা;যোগমা;ধ্য;মে ছ;ড়িয়ে পড়ে;ছে। এ ঘটনায় শাজা;হানপু;র থা;’না;য় মা;’লা দা;য়ে;রের পর পু’লিশ প্রথম রে;খাকে গ্রে’;র করে। এরপর তার স্বা;মী এর;শা;দকে একই এলাকা থেকে গ্রে’;র করে। জা;নতে চাই;লে শাহ’জা;হানপুর থা’নার ওসি শহিদুল হক বলেন, ‘অ’মা’নবি’ক ‘নি”র্যা”ত’ন চালানো হ;য় ওই ;বৃ;দ্ধা;কে। পরে ওই বৃ;দ্ধা;কে হলি ;ফ্য্যামি;লি হাস;পাতা’লে ভর্তি; ক;রা হয়। তবে প্রা;থমিক; চিকিত্সা;র পর তিনি এখন অ;নে;কটা;ই ভালো।’

পু’লিশ জানা;য়, এ ঘ;ট;নায় বৃ;দ্ধা;র মে’য়ে মেহ্বুবা জামা;ন শাহ’;জাহা;নপুর থা’নায় একটি ‘মা’;’লা করে;ন। তিনি এজা;হা;রে বলেন, তার নিজ বাসা;তে মা বিল;কিস বে;গমসহ; ভাই বো;নদে;র নিয়ে থাক;তেন তিনি। গত ১৭ জানু;য়ারি বোন দিল;রু;বা জা;মান, মা বিলকি;স বেগম ও গৃহ;ক;র্মী রেখা আ;ক্তার;কে বাসা;য় রেখে তিনি ব্য;ক্তি;গত কা;জে বরি;শা;ল যান।

পরের দিন সকাল সকাল সাড়ে ৯টার দিকে তার বোন ;দিল;রুবা মা ও গৃহ;কর্মী;কে বা;সা;য় রেখে ব্যাং;কিং কাজে বা;সার ;বাইরে যায়। সেই সু;যোগে গৃহ;ক;র্মী রেখা আ;ক;তার তার বৃদ্ধা মাকে একা পে;য়ে মা;’ট করে উ;দ্দে;শ্যে গুরু;ত;র যখম করে। এরপর তার বাসা থে;কে নগদ টা;কা, স্বর্ণা;লঙ্কা;র, টে;লিভিশ;নসহ ২১ লাখ টা;কার; মা;লা;মাল নিয়ে পা;লি;য়ে যায়।

ত’দন্ত সংশ্লি’ষ্ট পু’লি; জা;নায়, ঘ;টনা;র পর বাসা থেকে উ’দ্ধা’র করা সিসি ক্যা;মে;রার ফুটে;জে এই ঘ;টনা দেখা যায়। স্ব;জ;নদের বরাত দিয়ে পু’লিশ কর্ম;ক’র্তা;রা জানান, এক বছ;র আ;গে ছয় হা;জা;র টাকা বেতনে রেখাকে নি;য়ো;গ করা হয়। এক সময় রেখা ওই বা;ড়িই ভা’ড়া’টিয়া ছিল সেই সূত্রে পরি;চয়। প্রাথমিক জি;জ্ঞা;সাবা;দে রেখার বরা;ত দিয়ে ত’দন্ত সংশ্লি;ষ্ট পু’;লি;শ জা;না;য়, রেখাকে বি;য়ের পর স্বা;মী অন্য আ;রেক;টি বি;য়ে করে। এই নি;য়ে প;রি;বারে চ’র’ম অ’শা’ন্তি ছি;ল তাদে;র। এরপর স্বামী;র নি’র্দে’শে রেখা ওই বা;সা থেকে স্বর্ণা;লঙ্কা;র ও মা;লা;মা;ল লু;’ট করে। তবে এর বাইরে ঘ;টনায় ;অন্য কারণও থাক;তে; পারে জা;নি;য়ে ডিসি (মি;ডিয়া) ওয়ালিদ হোসে;ন ব;লেন, ঘ;টনা;র নেপথ্যে অন্য কো’র;ণ; আ;ছে কি না তার তদ’ন্ত’ চলছে।

Check Also

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে এপ্রিলে সিদ্ধান্ত

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনই কোন সিদ্ধান্তে আসছে না সরকার। ফেব্রুয়ারি মাস পর্যবেক্ষণ করে …