Home / সারাদেশ / বুধবার থেকে নামবে বৃষ্টি, বাড়বে শীতের প্রকোপ

বুধবার থেকে নামবে বৃষ্টি, বাড়বে শীতের প্রকোপ

ঢাকাস’হ দেশের বিভিন্ন অ’ঞ্চ’লে গুঁড়ি গুঁড়ি বৃ’ষ্টি হতে পারে ব’লে জানিয়েছে আ’বহাওয়া অ’ধিদপ্তর। এ স’ময় তা’পমাত্রা সামা’ন্য বাড়লেও প’রবর্তীতে বাড়বে শীত ও কুয়াশা।

আ’বহাওয়াবিদ আব্দুর রহমা’ন ব’লেন, বুধবার মধ্যরা’ত থেকে বৃহস্পতিবার রা’জধানীস’হ দেশের বিভিন্ন স্থানে গুঁড়ি গুঁড়ি বৃ’ষ্টি হতে পারে। এ স’ময়ে পশ্চিমা লঘুচা’পের প্র’ভাবে এ ধরনের বৃ’ষ্টি হয়। দিনের যে কো’নো স’ময়ে গুঁড়ি গুঁড়ি বৃ’ষ্টি হবে। এতে মাঘ মা’সের শীতের অনিুভূতি বেশি হবে।

বৃ’ষ্টির প’র শুক্রবার থেকে ফের আরেক দফা শীতের প্রকোপ বাড়বে ব’লে জা’নান এ আ’বহাওয়াবিদ।মাঘ মা’সের প্রথম সপ্তাহে রা’জধানীস’হ দেশের স’র্বত্র শীত বেড়েছে, মৃদু শৈত্যপ্র’বাহ বয়ে যা’চ্ছে উত্তরাঞ্চ’লে।

জ্যেষ্ঠ আ’বহাওয়াবিদ আব্দুর রহমা’ন জা’নান, শ্রীমঙ্গল, পাবনা, দিনাজপুর, পঞ্চগড়, চুয়াডাঙ্গা ও নওগাঁ অ’ঞ্চ’লের উপ’র দিয়ে মৃদু শৈত্য প্র’বাহ বয়ে যা’চ্ছে এবং তা অব্যাহত থাকতে পারে।

আব্দুর রহমা’ন ব’লেন, প’রবর্তী স’ময়ে রা’তের তা’পমাত্রা সামা’ন্য কমবে। এ স’ময় মধ্যরা’ত থেকে দুপুর নাগাদ কো’নো কো’নো এ’লাকায় ঘন কুয়াশা বি’রা’জ করবে। জানুয়ারি মা’স’টা এভাবে শীতের প্রকোপ থাকবে। তারপ’র আ’গামী মা’সে শীত বিদায় নেবে।

রোববার দেশের স’র্বনিম্ন তা’পমাত্রা তেঁতুলিয়ায় ৮ দশমিক ৫ ডিগ্রি সে’লসিয়াস রেকর্ড হয়েছে। ঢাকায় স’র্বনিম্ন তা’পমাত্রা রেকর্ড হয়েছে ১৩ ডিগ্রি সে’লসিয়াস।

Check Also

শিক্ষা প্রতিষ্ঠান খোলা নিয়ে এপ্রিলে সিদ্ধান্ত

দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান খোলার বিষয়ে এখনই কোন সিদ্ধান্তে আসছে না সরকার। ফেব্রুয়ারি মাস পর্যবেক্ষণ করে …