Home / এক্সক্লুসিভ / কয়েনগুলো থাকলেই আপনিও লাখপতি

কয়েনগুলো থাকলেই আপনিও লাখপতি

আ’পনার কাছে ১০ টাকার কয়েন রয়েছে? হতে পারেন লাখপতি! – পুজো’র স’ময়ে হা’তে টাকা থাক’লে কার না ভা’লো লাগে। আর উৎস’বের তো স’বে শুরু। এখনও লক্ষ্মীপুজো, কালীপুজো, দিওয়ালি, ভাইফোঁটা বাকি রয়েছে।

তাই খুব স’হজ উপায়ে যদি হা’তে বেশ কিছু টাকা মেলে, তবে ক্ষ’তি কি। সেরকমই সু’যোগ রয়েছে আ’পনাদের সামনে। ক’থায় ব’লে পুরোনো চাল ভাতে বাড়ে। এখানেও খানিকটা তাই। এখানে পুরোনো টাকা প’রিমাণে বাড়ের মত বি’ষয়। কয়েন বা টাকা যত পুরোনো হয়, তা তত অ্যান্টিক হয়ে ওঠে।

এক’থা স’বাই জানেন যে অ্যান্টিক কোনও দ্রব্যের কত মূ’ল্য হতে পারে। এই স’ব পুরোনো কয়েনের আন্তর্জাতিক বাজারে প্রবল চা’হিদা। মো’টা টাকা দিয়ে এই অ্যান্টিক কয়েন বা নোট কেনে বহু

মা’নুষ। এইরকম নোট বা কয়েন বাড়িতে থাক’লে ফে’লে না রে’খে তা বিক্রি করার সু’যোগ করে দিয়েছে বেশ কিছু ওয়েবসাইট। যদি
আ’পনার কয়েন জমা’নোর নে’শা থাকে, এবং আ’পনার কাছে বেশ কিছু পুরোনো কয়েন বা নোট থাকে, তবে খুব স’হজেই আ’পনি লাখপতি হয়ে

যেতে পারেন। মিডিয়া রি’পোর্ট জা’নাচ্ছে যদি আ’পনার কাছে ৫ বা ১০ টাকার বি’শেষ কয়েন থাকে, যার মধ্যে বৈষ্ণোদেবীর ছবি খোদাই করা রয়েছে, তবে আ’পনার সামনে টাকা পাওয়ার সুবর্ণ সু’যোগ রয়েছে।

এগু’লি আ’পনি নিলামে তুলতে পারেন। ২০০২ সালে কেন্দ্রের তরফ থেকে এই কয়েনগু’লি প্রকাশ করা হয়েছিল। বর্তমা’নে এগু’লির প্রবল চা’হিদা। এছাড়াও যদি কোনও নোটে’র সিরিজ ৭৮৬ দিয়ে হয়, তবে তাও বিকোবে

উ’চ্চ হারে। মু’সলিম স’মাজে এই নম্বরের সিরিজের নোটে’র বহুল চা’হিদা রয়েছে। এখানেই শেষ নয়, বাজারে এখন চারিদিকে নতুন নোটে’র ছড়াছড়ি। পুরোনো নোট প্রা’য় চোখেই পড়ে না।

এই প’রিস্থিতিতে যদি একটি বি’শেষ পুরোনো ১০ টাকার নোট আ’পনার কাছে থেকে থাকে তবেই কেল্লাফতে। সেখান থেকেই অর্থাৎ সেটি বিক্রি করেই টাকা পেতে পারেন আ’পনি। এমন একটি ১০ টাকার নোট আ’পনার কাছে থাকতে

হবে, যা ভারতের বাজারে বহু আ’গে সচল ছিল। যার মধ্যে তিনটি সিংহের মুখ ছাপা রয়েছে। এছাড়াও রয়েছে অশো’ক স্তম্ভ। এই ধরণের নোট ব্রি’টিশ শাসন কালে ব্যবহার করা হত। যদি আ’পনার কাছে এরকম নোট থাকে, তবেই ভাগ্য ফিরবে আ’পনার। এই নোট বিক্রি করে আ’পনি২০ থেকে ২৫ হাজার টাকা রোজগার করতে পারেন। অনলাই’নে এই বি’শেষ ১০টাকার নোট বিক্রি করতে পারেন আ’পনি।

বেশ কয়েকটি ওয়েবসাইট রয়েছে, যারা এই পুরোনো নোট কিনে নেয় ভা’লো দামে। এর মধ্যে রয়েছে ই’ন্ডিয়ামা’র্ট, শপক্লুস, ম’রুধর আর্টসের মতো জ’নপ্রিয় ওয়েবসাইট। এঁদের কাছে ওই বি’শেষ নোট বিক্রি করে ভা’লো দাম পেতে পারেন যে কেউ।

Check Also

শরীরের ৮ স্থানে তিল থাকা মানেই ধনী হওয়ার লক্ষণ

পৃ’থিবীতে ধনী হতে সবাই চায়। স’চ্ছলতা ও বি’লাসিতার জীবন কা’টাতে মানুষ অক্লা’ন্ত প’রিশ্রমও করে। তবে …