Home / এক্সক্লুসিভ / বি’য়ের প্র’থম রা’তের স’হবা’স করার গো’পন উ’পায়

বি’য়ের প্র’থম রা’তের স’হবা’স করার গো’পন উ’পায়

সু,খী জী,বন- প্র,থম প,র্ব বি,য়ে ঠি,ক হয়ে গি,য়েছে! আং,টি বদ,ল প,র্ব মি,টেছে৷ এবার ছাদনা,তলায় বসার তোড়,জো’র৷ গা,য়ে হলুদ-বি,য়ে আর বৌভা,তের ডে,ট ঠি,ক করা হবে৷ পা,ত্র হি,সেবে আপ,নার কা,জ কি?

প্র,থম কর,নীয় মোবা,ইল নম্ব,র এত,দিনে অব,শ্যই আদা,ন-প্র,দান হয়ে,ছে! এ,টা খু,বই জ,রুরি। বি,য়ের আ,গে অ,নেক কি,ছুই ফি,ক্স করা যা,বে মোবা,ইলের মাধ্য,মে। মান,সিক-শারী,রিক অ,নেক বি’ষ,য় আলো,চনায় আস,বে যা বি,য়ে পরব,র্তী জীব,নের জ,ন্য খু,ব প্রয়ো,জনীয়।

অপ,শনালঃ বি,য়ের ডে,ট ঠি,ক করা নি,য়ে এক,টু বলি। অনে,কেই বি,য়ের রাতে আবি,স্কার করে যে তার নব,বধুর পিরি,য়ড চল,ছে। সো এত,দিনের “প্র,থম রাতে বি,ড়াল মা’রা”র প্ল্যা,ন কুপো,কাত।

এ,টা য,দিও খুব জ,রুরি কো,ন বি,ষয় না, পিরি,য়ড শে,ষ হয়ে যাবে সর্বো,চ্চ ৩-৪ দি,নের ম,ধ্যে। তার,পর প্ল্যান,মাফিক…তবে মে’য়ে বা আত্মী,য়াদের ম,ধ্যে কা,রও স,হ্গে যদি ফ্রি থা,কেন তবে এ,কটা ট্রা,ই করা যে,তে পারে। যেমন, আপ,নার ব,উদি আছে,

তাকে ব,লুন যেন বিয়ে,র সময় মে,য়ের কো,ন শারী,রিক সম,স্যা না থা,কে। বউ,দিরা এই লাই,নে “আকেল,মন্দ”, তাই ইশা,রা বু,ঝে ঠি,কই হবুব,ধুকে পর,বর্তী পিরিয়,ডের ডে,ট জি,জ্ঞেস করে সে,ভাবে বি,য়ের ডে,ট ফি,ক্সে ভু,মিকা রাখ,তে পারেন।

তার,পরেও অ,নেক সময় বি,য়ের টেন,শনে অ,নেক সময় মে’য়ে,দের অস,ময়ে পিরি,য়ড শু,রু হ,য়ে যায়। তাই আ,বারও বল,ছি এ,টা ব,ড় কো,ন ই,স্যু না। দ্বি,তীয় কর,নীয়: হ,বু ব,ধুর স,ঙ্গে খোলা,খুলি মিশু,ন৷ মোবা,ইলে কথা,বার্তা যে,হেতু শু,রু হয়ে গি,য়েছে।

এই,বার তার স,ঙ্গে শারী,রিক বিভি,ন্ন বি,ষয় নি,য়ে আলা,প শু,রু ক,রুন। তবে রয়ে-সয়ে। সরা,সরি প্র,থম ১/২ দিনেই শু,রু কর,লে কি,ন্তু বিপ,দ। কী,ভাবে শু,রু কর,বেন নি,জেই চি,ন্তা করু,ন। ম,নে রাখ,বেন এই আধু,নিক যু,গে মে,য়েরা কি,ন্তু স,বই জানে। জানা,র সো,র্স আপ,নার মত,ই।

এটা,কে নেগে,টিভলি দে,খার কি,ছু নাই। বরং পজেটি,ভলি দেখু’ন, ভা,বুন তার এই জা,না আপ,নার কা,জকে সহ,জ করে দেবে। তবে মে’য়ে,রা জান,লেও প্র,কাশ কর,বে না, কার,ণ তার মনে ভ,য় কাজ ক,রবে যে আপ,নি তা,কে ভু’ল বুঝতে পারেন। তাই প্র,থম স্টে,প আপনি নিন।

জা,না বি’ষ,য় আলা,প শু,রু করুন, তবে ত,ত্ত্বীয় বি’ষয়,গু’লি৷ তৃ,তীয় কর,নীয় শারি,রীক ভ,বে সু,স্থ থাকু,ন ও শ’ক্তি,শালী হো,ন। না, কোন বটি,কা বা তে,ল মা,খার দর,কার নেই৷ স্রে,ফ ম,ধু খান প্রতি,দিন এক চা,মচ ক,রে। দু,ধে মিশি,য়ে খে,লে আ,রও ভা,লো। আর স্বাভা,বিক খাবা,রতো খাবে,নই। ভুড়ি,টাকে বে,শি বা,ড়তে দে,বেন না। ফুলশ,য্যার রা,তে ফা,র্স্ট ইম্প্রে,শনটা খারা,প হয়ে যাবে তাই,লে। আর প্র,চুর জল খান। চে,হারা ফ্রে,শ থাক,বে। পর,রর্তী প,র্বে আলা,প হবে সরা,সরি ফুলশ,য্যার রা,তের প্র,স্তুতি নি,য়ে। কি কি কিন,তে হ,বে আর স,ঙ্গে রাখ,তে হবে।

চতু,র্থ ক,রনীয়:
লুব্রি,কেন্ট বা জে,ল কি,নে রাখু’ন। ভা,লো কোন ফার্মে,সী থেকে লুব্রি,কেন্ট কি,নে রাখু’ন। বন্ধু,রাও অ,নেক সময় গি,ফট দেয়, কি,ন্তু সে আ,শায় ব,সে থাক,লে বি,পদ। এই লুব্রি,কেন্ট বল,তে গা,ড়ীর লুব্রি,কেন্ট বুঝা,নো হয় নি। এ,টা সার্জি,ক্যাল জে,ল। বড় ওষু,ধের দো,কানে পা,বেন৷ এই সার্জি,কেল জে,ল না পেয়ে অনে,কে নারি,কেল তেল, গ্লিসা,রিন ইত্যা,দি ব্য,বহার করে। এদু,টোই কি,ন্তু রাফ, ইভেন কন,ডম ফে,টে যে,তে পারে। গ্লিসা,রিন ক,খনও র’ অব,স্থায় ইউজ, করবেন না। জল মি,শিয়ে ব্য,বহার করু,ন। তবে গ্লিসারি,নের ব্যব,হার সাধা,রণত নিরুৎ,সাহিত ক,রা হয়।

কেন ও কি ভাবে ব্য,বহার কর,বেন: আম,রা সবাই কম বে,শি জানি যে অনা,ঘ্রাতা মে’য়ে,দের যৌ,নাংগের প্রবেশপ,থটা খুব, স,রু থাকে। অ,র্থ্যাৎ চাই,লেই সহ,জে সে,খানে আপ,নার অ,ঙ্গ প্র,বেশ কর,বে না। এ,র স,ঙ্গে আছে হাই,মেন বা বা সতী,চ্ছেদ বা পর্দা,র প্রতি,রোধ। তাই প্রথম,দিকে প্র,বেশ করা,তে ব্য,র্থ হয়ে অনেক হতাশ হয়ে পড়ে। এটা নিয়ে টেনশন না করে আপনি প্রথমে আপনার এসাইনমেন্ট ঠিক করুন “প্রবেশ করা,তে হবে”।এই স,রু প,থে জো,র ক,রেই প্র,বেশ কর,তে হবে, জো,র করা মা,নেই শ,ক্তি প্র,য়োগ, এবং স্বাভা,বিক ভাবে,ই এতে আপ,নার সংগী,নি ব্যা,থা পাবে। তাই শ’ক্তি প্রয়ো,গটা গোয়াড়ের মত না করে ভালোবাসার স’ঙ্গে করুন। দুইস্থানেই জে’ল লাগিয়ে এবার চেষ্টা করুন, একদিনে না হলে দুই,দিনে হবে। আ,রো এক/দুই,দিন বে,শি লাগ,লেও পরি,শ্রম কমবে, দুঃশ্চি,ন্তা কমবে, ব্যা,থা কম পাবে, শু,রু করা যাবে তাড়া,তাড়ি।

কি,ছু ভু,ল ধারণা, প্রথ,মতঃ অনে,কে প্রথ,ম প্র,বেশের সময় নব,বধুর কুমা,রীত্বের পরী,ক্ষা নেও,য়ার ই,চ্ছাও ম,নে ম,নে পো,ষন করে। ভু,লেও এ,কাজ কর,বেন না। এক,টা প্রচ,লিত ধা,রণা আ,ছে কু,মারী বা অনা,ঘ্রাতা মে,য়ে মা,নেই সতী,চ্ছেদ বা হা,ইমেন থাকবে, তাই স্বা,মীই সে,টা বি,দীর্ন ক,রে ব,উনি করবে। এ,টা এই যু,গে হাস্য,কর। সাই,কেল চড়লে-দৌড়া,দৌড়ি-খেলা,ধুলা করলে হাই,মেন ফে,টে যাবেই, তাই সে,টা ন্যাচারাল, স্বা’মী,কে দায়ি,ত্ব নি,তে হবে না। কেউ হাই,মেনের উপ,স্থিতি না পেলে আবার নব,বধু সম্ব,ন্ধে খারা,প ধা,রণা করে ব,সে থাক,বেন না। দ্বিতীয়তঃ আর এক,টা ভু,ল ধা,রণা হল র,ক্তপাত না হলে মে,য়ে কুমা,রী না। এটা বি,শ্বাস করা মুর্খ,তার সা,মিল। যদি হাই,মেন ফে,টে গিয়ে থা,কে আগেই, বা আ,পনি যদি লুব্রি,কেন্ট ইউ,জ করেন তবে অ,নেক সম,য়ই র’ক্ত,পাত না,ও হতে পারে। তাই এস,ব কো,ন মান,দন্ড না।

তৃ,তীয়তঃ বিভি,ন্ন প,র্নো কা,হিনী পড়ে অনে,কের ধা,রমা হয় যে সে,ক্স করা,র সময় যো’নী,পথ পি,চ্ছিল কামর,সে ভে,জা থাকবে, তাই উঠো..যাতো, আলাদা লুব্রি,কেন্ট ইউ,জের প্রয়ো,জন নেই। আস,লে ব্যাপা,রটা তা না। এই ফ্লুইডটা বের হবে উ’ত্তেজিত হলেই। আর নতুন নতুন বাবা-মাকে ছেড়ে আসা ভ’য়-শংকা-ল,জ্জায় থাকা এ,কটা মে,য়ের প,ক্ষে উত্তে,জিত হওয়া এত স,হজ না। অনেকে তো প্র,থম প্রথ,ম কোন অনুভুতিই পায় না। তাই ফ্লুইড না বের হলে ভ’য়ের কিছু নেই, সময় নিন কয়েকদিন, এমনিই ঠিক হয়ে যাবে। চতুর্থতঃ স্ত,নের স্থিতি,স্থাপ,কতা ও কো,মলতা দেখেও অনে,কে টাচড-আন,টাচড কন্ডি,শন বে,র কর,তে চান। শ’ক্ত-টান,টান হলে নাকি আন,টাচড। এ,টা সব,চে বড় বো,কামি। মে’য়ে,রা এমনি,তেই শা’রীরিক,ভাবে ন,রম প্রকৃ,তির। তাই স্ত,নও নর,ম হতে পারে। রুপো,লি পর্দা,র নায়ি,কার টা,ন-টান বু,ক বউ,য়ের কাছে আ,শা করবেন না, কা,রণ বুক টান,টান রাখ,তে শো’বিজের লো,কেরা অ,নেক টা,কা খ,রচ করে, কস,রত করে৷

পঞ্চ,মতঃ টিন,এজ থে,কেই হ,স্ত-মৈ,থুনে অভ্য,স্ত ছে,লেরা অনে,ক সময় বি,য়ের কর,তে ভ,য় পায়। ইউ,নানীর লিফ,লেট প,ড়ে আবি,স্কার ক,রে তার “আগা মো’টা গোড়া চিকন”,তাই তাকে দি,য়ে স্ত্রী,কে সু’খ দেওয়া সম্ভ,ব হবে না। এটা নির্ম,ম রসি,কতা। এসব নি,য়ে টেন,শন না করে লা,ফ দিয়ে নে,মে যান বি,য়ে কর,তে। এত মা,নুষ দেখে,ন আ,শে পা,শে সবাই কি ধোয়া-তুল,সি পাতা? সবা,ই অনা,ঘ্রাতা বউ,ই চায়৷ আ,র নিজে যদি অভিজ্ঞ,তাহীন হই, তবে এক,ই আ,শা করবে নবব,ধুর কা,ছ থেকে। সর্বোপ,রি কা,রও যদি সন্দে,হপ্রবন ম,ন থাকে, তবে সব কি,ছু ক্লি,য়ার হয়ে নেও,য়া উ,চিত আ,গেই। এন,গেজ,মেন্ট বা বি,য়ের আ,গেই মে,য়ে সম্ব,ন্ধে সব খো,জ-খ,বর নি,য়ে নিন। বি,য়ের পর আর এস,ব নিয়ে মা,থা ঘামা,বেন না। মনে রাখবেন, সন্দে,হের পো,কা এক,বার মনে ঢুক,লে সেখা,নেই বাসা বে,ধে ব,সে যা,বে। তাই আ,গে থেকে,ই সব ক্লি,য়ার হো,ন। বি,য়ের পর নো টেন,শন আ,গের ব্যা,পার নি,য়ে। ভালবা,সতে শু,রু করু,ন যেভা,বে পেয়ে,ছেন সে অব,স্থা থেকেই।

Check Also

৪ টি উপায়ে না’রীকে উ’ত্তে’জিত করা যায়

বি’ষয়টি অনেকের কাছেই অপ্রয়োজনীয় মনে হতে পারে। মনে হতে পারে যে এই ধরনের প্রশ্নের আসলে …