Home / এক্সক্লুসিভ / যাদের গায়ের রং শ্যামলা তারা সুন্দর থাকতে মেকআপ করুন এই ভাবে

যাদের গায়ের রং শ্যামলা তারা সুন্দর থাকতে মেকআপ করুন এই ভাবে

গায়ের রং শ্যামলা হোক বা কালো হোক সবাই চায় নিজেকে সুন্দর দেখাতে। কিন্তু আম’রা যদি ত্বকের ধ’রন অনুযায়ী মেকআপ না করি তাহলে ত্বক ফর্সা বা কালো যাই হোক না কেন তা আরও বেশি করে বোঝা যায়। আর এই স’মস্যা সবচেয় বেশি দেখা যায় শ্যামলা ত্বকের অধিকারিনীদের।

তাই কীভাবে মেকআপ করলে মেকআপ সবথেকে ভালো মুখে সেট হবে জে’নে নিন তার কিছু টিপস-মেকআপ কিনতে যাওয়ার সময় ভালো করে দেখে নিন এটি আপনার ত্বকের স’ঙ্গে মানানসই কিনা।

সেরকম হলে দোকানে হালকা করে হাতে লা’গিয়ে দেখে নিন মেকআপটি আপনার স্কিন কমপ্লেকশনের স’ঙ্গে যাচ্ছে কি না। সেরকম হলে দোকানের বাইরে সূর্যের আলোয় দেখু’ন মেকআপ আপনাকে মানাচ্ছে কি না।

যেহেতু আমাদের মুখের ত্বকের সব অংশ সমান নয় তাই কখনই মুখে একটা শেডের ফাউন্ডেশন ব্যবহার করবেন না। সেক্ষেত্রে আপানার নাকের দু’পাশের জন্য আলা’দা ফাউন্ডেশন, থুতনির কাছে আলা’দা ফাউন্ডেশন ব্যবহার করুন। এতে ত্বকে আসবে একটি ঝলমলে আভা।

এখন নিউ ফ্যাশনের রং হিসাবে কমলা রংটি খুব ভালো মানায়।শ্যামলা রঙের স’ঙ্গে এটি মানিয়ে যায়। কমলা রঙের লিপস্টিক ব্যবহার করুন। চোখের নিচের কালি এবং ত্বকের দাগ-ছোপ ঢাকতে কমলা রঙটি ব্যবহার ক’রতে পারেন।

ত্বকের কাছাকাছি রঙের একটি লাইনার দিয়ে আগে ঠোঁট একে নিন। আপনার ঠোঁট যদি কালচে হয় তবে কমলা লিপস্টিক বেশ লাগবে।এছাড়াও মেরুন রং ব্যবহার ক’রতে পারেন।

গাঢ় করে ভ্রু আঁকুন। সেক্ষেত্রে নাকের কাছ থেকে বাদামি রং ব্যবহার করা শুরু করুন এবং কোণার দিকে গিয়ে আরও গাঢ় বাদামি রং ব্যবহার ক’রতে পারেন। ভ্রু-র একদম প্রান্তে গিয়ে কালো রং ব্যবহার ক’রতে পারেন। তবে খুব মোটা করে ভ্রু আঁকবেন না।

ত্বকের যত্নের জন্য অবশ্যই সানস্ক্রিন মাখবেন। কারণ আপনি যদি ভাবেন আপনার গায়ের রং শ্যামলা সানস্ক্রিন আপনার লাগবে না তবে ভুল ভাবছেন। প্রত্যেকের সামস্ক্রিনের প্রয়োজন হয়। ত্বকের রঙের থেকে হলকা রঙের মেকআপ করে অযথা নিজে’র ত্বকের রং ঢাকার চেষ্টা করবেন না।

Check Also

ডায়াবেটিসের রোগীদের জন্য সকালে স’হবা’স অত্যন্ত উপযোগী

সকালবেলার যৌ’ন মি’লন মন এবং শ’রীর দুই ভাল রাখে৷ খবর শুনে ভ্রুঁ কোঁচকাচ্ছেন নিশ্চয়ই? গ’বেষ’ণার …