Home / সারাদেশ / গভীর রাতে থানায় শিপ্রা-সিফাত, মামলা না নিয়ে ওসি দিলেন পরামর্শ

গভীর রাতে থানায় শিপ্রা-সিফাত, মামলা না নিয়ে ওসি দিলেন পরামর্শ

মেজর সিনহার ঘটনার পর থেকে শিপ্রা রানী দেবনাথ একজন মে’য়ে হিসেবে পড়েছেন বিপ’ত্তিতে। সম্প্রতি তার কিছু ব্যাক্তিগত মুহূর্তের ছবি পু’লি’শ পোস্ট করার পর তা ছড়িয়ে পড়ে সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে।

যা নিয়ে তিনি এবং তার পরিবার অনেক সমস্যায় পতিত হয়েছে। কিন্তু সিনহার ঘটনায় তারা সঠিক বিচার দেখতে চান বলে জানান। সিফাত এবং শিপ্রা দেবনাথ সাম্প্রতিক সময়ে মাম’লার সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্তের পর তারা কক্সবাজার মডেল থা’নায় যান মা’মলা করবার জন্য।

ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করতে গভীর রাতে কক্সবাজার মডেল থা’নায় আসলেন পু’লি’শের গু’’লিতে নি’হত আ’লোচিত অবসরপ্রাপ্ত মেজর সিনহার তথ্যচিত্র নির্মাণের সহযোগী শিপ্রা দেবনাথ ও সিফাত। মঙ্গলবার (১৮ আগস্ট) রাত পৌনে ১২টার দিকে তারা কক্সবাজার মডেল থা’নায় আসেন।

থা’না থেকে বের হয়ে শিপ্রার আইনজীবী মাহবুবুল হক টিপু জানান, শিপ্রার ল্যাপটপসহ বিভিন্ন ডিভাইস থেকে ছবি, ভিডিও নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে আপ’ত্তিকর পোস্ট দেওয়ার অ’ভি’যোগে সাতক্ষীরার পু’লি’শ সুপার মোস্তাফিজুর রহমান ও পিবিআই ঢাকার পু’লি’শ সুপার

মিজানুর রহমান শেলীসহ শতাধিক অ’জ্ঞাত আ’সামির বি’রুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মা’মলা করতে কক্সবাজার মডেল থা’নায় আসেন শিপ্রা দেবনাথ ও সিফাত। কিন্তু থা’নায় এ সংক্রান্ত লিখিত অ’ভি’যোগ দা’য়ের করা হলেও পু’লি’শ ঘটনাস্থল কক্সবাজার না হওয়া এ মা’মলা নেয়নি।

তবে মাম’লা’টি রামু থা’নায় করার পরাম’র্শ দেন কক্সবাজার মডেল থা’নার ভা’রপ্রাপ্ত কর্মক’র্তা (ওসি)। ঢাকার স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয়ের ফিল্ম অ্যান্ড মিডিয়া স্টাডিজের শিক্ষার্থী শিপ্রা দেড় বছর আগে টাঙ্গুয়ার হাওরে বেড়াতে গিয়ে সিনহার সাথে পরিচয় হয়।

তারা বন্ধু হবার পর, তারা ভ্রমণ বিষয়ক ডকুমেন্টারি তৈরী করার সিদ্ধান্ত নেয়। তারা ’জাস্ট গো’ নামে একটি ইউটিউব চ্যানেল এবং ফেসবুক পেজ খুলে একটি ডকুমেন্টারি তৈরি শুরু করে। শিপ্রার সহপাঠী শাহেদুল ইস’লাম সিফাত এবং তাহসিন রিফাত নূর সহ চারজনের একটি দল জুলাইয়ে কক্সবাজারে গিয়েছিল। সিফাত ও নূর সেখানে শ্যুটিং ও সম্পাদনায় সহায়তা করছিলেন।

Check Also

কঠিন ভাবে ফেঁ’সে যাচ্ছেন দিহান, চাঞ্চল্যকর তথ্য দিলেন বাসার দারোয়ান

কলাবাগান থা’নার পরি;দর্শক (অ’পারে;শন) ঠাকুর দাস আজ গণ;ধ্যমে বলে;ন বলেন, সাক্ষী হি;সেবে জবা;নব’ন্দি রে;কর্ড; করার …