Home / এক্সক্লুসিভ / ‘এটা মু’সলিম দেশ?‌ এখানে এই মূ’র্তি কেন?’ বলেই একের পর এক গণে’শের মূ’র্তি ভা’ঙলেন মুসলিম মহিলা

‘এটা মু’সলিম দেশ?‌ এখানে এই মূ’র্তি কেন?’ বলেই একের পর এক গণে’শের মূ’র্তি ভা’ঙলেন মুসলিম মহিলা

আন্তর্জাতিক ডেস্ক: সুপার মা’র্কে’টে রাখা গণে’শের মূ’র্তি। হ’ঠাত্‍ করে সেখানে এ’লেন বো’রখা পরি’হি’ত দুই মহিলা। এবং এসেই একের পর এক মূ’র্তি মেঝে’তে ফে’লে ভা’ঙতে শু’রু করলেন। শুধু তাই নয়, তাদেরই একজন চি’ত্‍কার করে বলতে শুরু করলেন, এটা মুসলিম দেশ?‌ এখানে এই মূ’র্তি কেন?‌

স’ম্প্রতি সোশ্যাল মি’ডিয়ায় ভাই’রাল হয়েছে বাহরিনের রাজধানী মানামা’র একটি সু’পার মা’র্কে’টের এই ঘ’ট’নার ভিডিও। যা নিয়ে ইতিমধ্যে তী’ব্র বি’ত’র্কও দেখা দিয়েছে। সামনেই গ’ণেশ চতু’র্থী।

আর তাই ওই সু’পার মা’র্কেটটিতে রাখা ছিল বেশ কিছু গণে’শের মূ’র্তি। ভাই’রাল ভিডিওটিতে দেখা যাচ্ছে, দুই বোরখা মহিলা সু’পার মা’র্কেট’টিতে এসে হ’ঠাত্‍ই তাকে সা’জা’নো গ’ণেশ মূ’র্তিগু’লোর দিকে এ’গিয়ে যান। তারপর তাদের একজন সেই মূ’র্তিগু’লোকে একটা একটা করে মাটিতে ফে’লে ভা’ঙ’তে থাকেন।

তখনই আরেক মহিলা ফোন বে’র ভিডিও তু’লতে শুরু করেন। পাশাপাশি ওই সময় তাকে আরবি ভাষায় সু’পার মা’র্কে’টে উপস্থি’ত কর্ম’চারীদের উপর চি’ত্‍কা’র করতেও শো’না যায়। ওই মহিলা বলেন, এটা মোহা’ম্ম’দ বিন ইসার দেশ?‌ আপনাদের কি মনে হয় তিনি এর অ’নু’মতি দেবেন?

এদিকে, সো’শ্যা’ল মিডিয়ায় ভাই’রাল ‘হতেই দেখা দিয়েছে ন’য়া বি’ত’র্ক। মু’হূর্তে সেটি সমস্ত জায়গায় ছ’ড়িয়ে পড়ে। কেউ প্রশ্ন তো’লেন, এরপরও মানুষ এই দেশগু’লোতে ঘু’রতে যেতে চায়?‌ যদিও ইতিমধ্যে দু’‌জনের মধ্যে ৫৪ বছর বয়সি একজন মহিলাকে গ্রে’’’প্তা’রও করেছে স্থানীয় পু’লিশ। বাহরিনের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে টুইট করে সেকথা জানানোও হয়েছে। উ’ল্লে’খ্য, বাহরিনে মোট জনসংখ্যার ১০ শতাংশ হিন্দু। এছাড়া ১৩ লক্ষ জনসংখ্যার মধ্যে ৪ লক্ষই হিন্দুই। আর এই ঘ’ট’নায় রী’তিম’তো চা’ঞ্চ’ল্য ছ’ড়ি’য়েছে সেখানে।

Check Also

স”হবাস এর সমায় মে”য়েরা হ”ঠাৎ কেঁ”দে ওঠে জেনে নিন কারন

ঘ’নিষ্ঠ হওয়ার স’ময় – চি’কিৎ’সা বি’জ্ঞানের ভাষায় একে ‘পোস্টু কইটাল ডিসফোরিয়া বা পিসিডি’ বলা হয়। …