Home / এক্সক্লুসিভ / মাটি কাটতে গিয়ে পাওয়া গেলো ২৫ বছরের অক্ষত লা’শ !

মাটি কাটতে গিয়ে পাওয়া গেলো ২৫ বছরের অক্ষত লা’শ !

দা’ফনে’র কয়েক দিনের মধ্যেই সেটি পচে-গলে মাটিতে মিশে যায় এটাই স্বাভাবিক। কিন্তু কুষ্টিয়ার কুমারখালীতে ঘটেছে বির’ল ঘটনা। সেখানে শ্রমিকরা মাটি কাট’তে গিয়ে একটি ম’রদে’হ পেয়েছে। ম’রদে’হটি ২৫ বছর আগে দা’ফন করা হয়। কিন্তু এত বছরেও মাটির নিচে সেটি অ’ক্ষত রয়েছে। এ ঘটনার পর এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়েছে।

ম’রদে’হটি এক নজর দেখার জন্য হাজারো মানুষ ভিড় জ’মাচ্ছে। প্রত্যক্ষদর্শীরা জানান, বহলবাড়িয়া গ্রামের আতর আলীর ছেলের বাড়ি তৈরির জন্য মাটি কাটতে গিয়ে মৃ’তদে’হ দেখতে পাই মাটি কা’টার শ্রমিকরা। পরে স্থানীয়রা এসে মৃতদেহ শনা’ক্ত করে।

সন্ধ্যায় বহলবাড়িয়া কবরস্থানে পুনরায় দা’ফন করা হয়। মৃ’তদে’হ শনা’ক্ত করে নি’হতে’র মামাতো ভাই সানোয়ার বলেন, নুরুজ্জামান একজন সৎ কাপড়ের ব্যবসায়ী ছিলেন। প্রায় ২৫ বছর আগে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে ডাকাতদল তাকে ধরে কুমারখালী গড়াই নদীর পাড়ে

মুখের মধ্যে বিষা’ক্ত পলিথিন ও গামছা দিয়ে অজ্ঞান করে মা’লামা’ল লু’ট করে ফেলে রেখে চলে যায়। পরবর্তীতে খোঁজাখুঁজির একপর্যায়ে তাকে নদীর পাড় থেকে উদ্ধা’র করা হয়। প্রায় এক মাস পর চিকিৎসাধীন অবস্থায় মা’রা গেলে তাকে বা’ড়ির পাশের বাগানে দা’ফন করা হয়। শুক্রবার নি”হতের চাচাতো ভাই বাড়ি করার জন্য মাটি কাট”তে গেলে পুনরায় মৃ’তদে”হটি অ’ক্ষত অবস্থায় পাওয়া যায় পরে মৃ”তদে’হ উ’দ্ধার করে পুনরায় দা”ফন করেছে স্থানীয়রা।

Check Also

সাকিবের সঙ্গে স’ম্পর্কের কথা স্বীকার করলেন মিথিলা

মিস ইউনিভা’র্স বাংলাদেশ ২০২০’ বিজয়ী হয়েছেন মডেল-অ’ভিনেত্রী তানজিয়া জামান মিথিলা। বিজয়ের মুকুট পরার পর থেকে …