Home / এক্সক্লুসিভ / সে’ক্স স’ম্পর্কে যে ভুল ধারণাগুলো মেয়েদের মনে বাসা বেঁধে আছে

সে’ক্স স’ম্পর্কে যে ভুল ধারণাগুলো মেয়েদের মনে বাসা বেঁধে আছে

অনেক মে’য়েই মনে করেন তাঁর মধ্যে কোনও কাম নেই। এদিকে মনে ইচ্ছে ষোলো আনা। তাঁরা কিন্তু যৌ’নতা নিয়ে কথা বলতে বেশি ভালোবাসেন। আপনার মনের গো’পন ইচ্ছে কখনই আপনার স’ঙ্গীর পক্ষে জানা সম্ভব নয়। তাই সে’ক্স নিয়ে কোনও রকম ফ্যান্টাসি থাকলে অবশ্যই স’ঙ্গীর স’ঙ্গে মন খুলে কথা বলুন।

এই সময় জীবনযাপন ডেস্ক: যৌ’নতা নিয়ে আমাদের মধ্যে অনেক রকম প্রশ্ন থাকে। কৌতূহল তো অবশ্যই থাকে। কিন্তু সে’ক্স নিয়ে যুক্তিপূর্ণ আলোচনা কবে করেছিলেন মনে আছে? আসলে এটা এমনই একচা বি’ষয়,

যা নিয়ে কথা বলতে গেলে আমাদের মধ্যে অনেক রকম আড়ষ্টতা কাজ করে। সে’ক্স আর সম্প’র্ক নিয়ে কথা বলতে গেলে সকলেই চলে যান মাস্টারবেশন, লিবিডো পেনফুল সে’ক্স, ভার্জিনিটি এবং সেই স’ঙ্গে অবশ্যই থাকে প’র্নোগ্রাফি। এবং সেই স’ঙ্গে লোকজন নিজের সে’ক্স লাইফ কেমন হবে তা না ভেবে ভাবতে ব

সে অন্যজনের যৌ’ন জীবন এবং তাদের যৌ’নতা সংক্রান্ত ফ্যান্টাসি। সেখান থেকেই সে’ক্স সম্বন্ধে তাদের মনে বেশ কিছু ভ্রান্ত ধারণার উদয় হয় এবং সেখান থেকে মে’য়েরা বেশিরভাগ সময় সে’ক্স নিয়ে যা যা প্রশ্ন করে বাস্তবে তা চূড়ান্ত অবাস্তব। দেখে নিন মে’য়েদের সেই ভু’ল ধারণাগুলো

সবাই আমার থেকে বেশিবার সে’ক্স করেছে

সে’ক্সোলজিস্ট তনয়া কোয়েন্স যেমন জানান, সব মে’য়েরা মনে করে সে’ক্স সম্প’র্কিত আলোচনা মোটেই নিজের যৌ’ন জীবনে সাহায্য করে না। তবে তাঁর মতে যখন

লোকজন ভাবে, আমার পড়শি আমার থেকে বেশি সে’ক্স করছে তার মানে দাঁড়ায় যিনি বলছেন তাঁর যৌ’নজীবন বেশ ভালোই চলছে। এছাড়াও মে’য়েরা হিসেব করতে বসেন দিনের মধ্যে কতবার যৌ’ন মি’লন করলেন, যা ঠিক নয়। কারণ এতে মনের উপর অন্য প্রভাব পড়ে।

মে’য়েদের ধারণা তাদের যৌ’নতাড়না কম

অনেক মে’য়েই মনে করেন তাঁর মধ্যে কোনও কাম নেই। এদিকে মনে ইচ্ছে ষোলো আনা। তাঁরা কিন্তু যৌ’নতা নিয়ে কথা বলতে বেশি ভালোবাসেন। এবং সে’ক্স সংক্রান্ত প্রচুর রকম ইচ্ছের কথা নিজের অজান্তেই বলে ফে’লেন।

এই প্রস’ঙ্গে কথা বলতে গিয়ে তানিয়া জানান, একবার এক দম্পতি তাঁর কাছে এসে বলেছিলেন তাঁদের মধ্যো সঠিক যৌ’ন মি’লন হচ্ছে না। আরও বেশি চান। তখন তিনি জিগ্গেস করেন তাঁদের কি খামতি মনে হচ্ছে? পরে তিনি কথা বলে বোঝেন ওই দম্পতি বাকিদের স’ঙ্গে নিজের তুলনা টেনে আনছিলেন। কিন্তু বছরে একবার যৌ’নমি’লনেই তাঁরা খুশি।

আমার স’ঙ্গীর জানা উচিৎ আমি কি পছন্দ করি

এই ভাবনা অনেকের মধ্যেই থাকে। অনেকই ভাবেন প্রে’মিক যখন তখন আমার ইচ্ছে নিশ্চয় বুঝবে। সেই মতো মে’য়েরা নিজে অনেক কিছু কল্পনা করে রাখেন। কিন্তু বাস্তবে কোনও ছেলের পক্ষেই এভাবে মন পড়ে ফেলা সম্ভব নয়। কিছু কিছু হয়তো হয়। কিন্তু সবটা কখনই হয় না। আর এতে যৌ’ন জীবন কখনও সু’খের হয় না। সমস্যা আসতে বা’ধ্য। কারণ সে’ক্স করার সময় দুজন মানুষের কথোপকথন খুব জরুরি। সেটা না হলেই ব্রেক আপ হতে বা’ধ্য।

আমি যৌ’নতাকে আ’নন্দদায়ক মনে করি না

এমন প্রচুর মে’য়ে থাকেন যাঁরা অন্য সময় প্রে’মিকের স’ঙ্গে দেখা না হওয়ার জন্য আক্ষেপ করেন। অপেক্ষা করেন কবে দেখা হবে। প্রচুর পরিকল্পনাও থাকে। কিন্তু দেখা হলে নিজেরা এতই ক্লান্ত থাকেন যে তখন সে’ক্সটা শুধুমাত্র নিয়ম রক্ষার্থে করেন। অনেকেই বলেছেন অর্গ্যা’জমের কোনও ব্যাপার থাকে না। ফলে তখন যৌ’ন মি’লন তাঁদের কাছে আর আ’নন্দদায়ক মনে হয় না। আর তাই বিশেষজ্ঞের মতে দুজনের মধ্যো ভালো যোগাযোগ থাকা জরুরি। এছাড়াও সে’ক্সের সময় নিজেদের মধ্যো ভালো করে কথা বলুন। প্রেম বাড়লে তবেই সে’ক্স বাড়বে।

স’ঙ্গীর স’ঙ্গে সে’ক্স নিয়ে আলোচনা করুন

প্রেমের কথা নিয়ে যেমন আলোচনা করেন সেই স’ঙ্গে সে’ক্স নিয়েও আলোচনা করুন। সে’ক্স নিয়ে মজার জোক, নিজেদের ভাবনা, এবং নিজেদের ইচ্ছের কথা বলুন। মাঝেমধ্যে সে’ক্স চ্যাট করুন। এখন সবার জীবনেই কাজের চা’প খুব বেশি। যেখান থেকে মা’নসিক অবসাদ আসতে বা’ধ্য। স’ঙ্গী দূরে থাকলে সেই ছাপ সম্প’র্কেও পড়ে। তাই দিনের মধ্যে কিছু সময় বের করে নিয়ে অবশ্যই স’ঙ্গীর স’ঙ্গে মন খুলে কথা বলুন। কিংবা কাজের ফাঁকেও বলতে পারেন।

Check Also

২৩ বছরের সংসার, ভালোবাসা দিবসে কিডনি দিয়ে স্ত্রীর প্রাণ বাঁচালেন স্বামী

ভালোবাসার জন্যে মানুষ কি না করে? এবার স্ত্রীকে বাঁচাতে নিজের কিডনি দিয়ে দিলেন স্বামী। ভ্যালেন্টাইনস …