Home / এক্সক্লুসিভ / ওষুধ ছাড়াই স্বাভাবিক উপায়ে ছোট স্ত’ন বড় করুন এভাবে…

ওষুধ ছাড়াই স্বাভাবিক উপায়ে ছোট স্ত’ন বড় করুন এভাবে…

জিনগত কারণে বা অন্যকিছু আনুষঙ্গিক কারণে অনেকেরই স্ত’নের আকার স্বাভাবিকের থেকে ছোট থাকে। এই কারণে হিনমন্যতায় ভোগেন অনেক মেয়েরাই। আসলে সুন্দর, সুডৌল স্ত’ন না’রীর সৌন্দর্য্যের একটি অন্যতম দিক। তাই সকলেরই মনের মধ্যে সুন্দর সুগঠিত স্ত’নের অধিকারী হওয়ার ইচ্ছেটা থেকেই যায়।

অসুরক্ষিত যৌ’ন সংসর্গ থেকে সাবধান! তা নানা রো’গের কারণ হতে পারে কথায় কথায় ও’ষুধ নয়, শুধু ৫টি ব্যায়াম করুন ঘরে বসে। তারপর আপনার সুগঠিত স্ত’ন দেখে আপনার সৌন্দর্যে নিজেই মুগ্ধ হবেন।

সুন্দর স্ত’ন পেতে অনেকেই ও’ষুধ খান, অনেকে আবার অ’স্ত্রোপচারের উপর নির্ভর করেন। কিন্তু কয়েকটি ঘরোয়া উপায়েই বাড়িয়ে তোলা যাবে আপনার স্ত’নের আকৃতি। সেগু’লি জেনে নিন-

ডায়েট: স্ত’নের আকার বৃ’দ্ধি করতে ডায়েটে রাখু’ন ফ্যাট আর উচ্চ পরিমাণে ইস্ট্রজেন রয়েছে এমন খাবার। যেমন দু’ধ , সয়াবিন , পেঁপে , এই গুলো আপনার স্ত’নের আকার বৃ’দ্ধি পেতে সাহায্য করবে। স্ত’নের কোষ মূ’লত চর্বি দিয়ে তৈরি তাই এই ফ্যাট বা চর্বি জাতীয় খাবার খুব কার্যকরী।

স্ত’ন

শা’রীরিক অনুশীলন: কিছু ব্যায়াম রয়েছে যা স্ত’নের আকার বৃ’দ্ধিতে দারুণ সাহায্য করে। তাই নি’য়মিত ব্যায়াম করতে হবে। এক্ষেত্রে যে কয়েকটি কসরত করা জরুরি, সেগু’লি হল- পুশ আপ, চেস্ট প্রেস বা ওয়াল পুশ আপ, ওয়েট লিফ্টিং ইত্যাদি।

স্ত’ন অল্প ব’য়সে যাতে ঝুলে না যায় খেয়াল রাখু’ন

যোগাসন: এই সমস্যা থেকে মুক্তি পেতে খুব ভাল কাজ দেয় যোগাসনও যে যোগাসন অবশ্যই করা উচিৎ সেগু’লি হল- উষ্ট্রাসন ও ভুজঙ্গাসন। মালিশ: নি’য়মিত স্ত’ন মালিশ করতে হবে। তিসি বী’জ, মৌরি ও মেথির রস, তিনটিই খুব উপকারী। যে কোনও একটি বী’জ বেটে যে কোনও তেল দিয়ে স্ত’ন মালিশ করলে ধীরে ধীরে স্ত’নের সাইজ বড় হবে।

ছোট স্ত’ন বড় করুন

এছাড়াও রয়েছে আরও কয়েকটি উপায়। প্যাড দেওয়া ব্রা পরতে হবে, সঠিক মাপের ব্রা পরতে হবে। খুব টাইট ব্রা পরা যাবে না। এমন পোশাক পড়ুন যার গ’লার আকার বড়। সব সময় শিরদাড়া শ’ক্ত করে সোজা হয়ে বসুন বা দাঁড়ান।

Check Also

আ’ঙ্গুল ঢু’কিয়ে ‘যৌ-ন অ-ত্যা’চা’র ক’রেছেঃ নেহা

তিনি বরাবরই বেশ সাহসী হিসাবে পরিচিত। এবার নিজের শৈশবের এক ভ’য়া’বহ অ’ভিজ্ঞতার কথা সকলের স’ঙ্গে …