Home / সারাদেশ / আটলান্টিক মহাসাগরে ভেসে উঠল প্রবাসী বাংলাদেশির লা”শ

আটলান্টিক মহাসাগরে ভেসে উঠল প্রবাসী বাংলাদেশির লা”শ

৬ দিন পর আটলান্টিক মহাসাগরে ভে’সে উঠল প্র’বাসী বাংলাদেশি জাবেদ ইকবালের (২৪) লা”শ। পরিবারের সঙ্গে নিউজার্সিতেই থাকতেন তিনি। একটা সময় তার পুরো পরিবার নিউইয়র্কে থাকত। বাড়ি ক্রয় করার পর তারা চলে যান নিউজার্সি। গত ১২ জুলাই জাবেদ ইকবাল তার ভগ্নিপতি ওসামা, বোন এবং ভাগনীসহ পরিবারের আরও কয়েকজন সদস্য বিকেলে সাগর পাড়ে বেড়াতে গিয়েছিলেন।

জাবেদ ইকবাল, তার ভগ্নিপতি ওসামা, তার ভাগনী এবং ছোট বোন সাগরে নেমেছিলেন। তারা কোমর পানি পর্যন্ত নেমে অবস্থান করছিলেন। হঠাৎ করে বিশাল একটি পানির ঢেউ এসে তাদের টেনে নিয়ে যায়।

ভাগনি এবং ছোট বোন নিজেদের রক্ষা করতে পারলেও জাবেদ ইকবাল এবং ওসামা তাদের রক্ষা করতে পারেননি। জাবেদ ইকবাল এবং ওসামা পানির ঢেউর সাথে চলে যান। ওসামাকে বেহুশ অবস্থায় নৌকায় থাকা কিছু মাছ শিকারি উ’দ্ধার করে।

ওই সময় তিনি বে’হুশ ছিলেন। কিন্তু জাবেদ ইকবালকে আর খুঁজে পাওয়া যায়নি। জাবেদ ইকবালের হা’রিয়ে যাওয়ার বিষয়টি তার বড় ভাই নিউজার্সি সাউথ মুনার সভাপতি ইব্রাহিম খলিল পুলিশে রিপোর্ট করেছিলেন।

পুলিশ ইকবালের হা”রিয়ে যাওয়ার বিষয়টি পোস্টার আকারে বিভিন্ন স্থানে ঝুলিয়ে রাখে। ১৯ জুলাই একদল মাছ শিকারি একটি লা”শকে সাগরের পাড়ে দেখে এবং পুলিশে কল দেয়। পুলিশ এসে জাবেদ ইকবালের লা”শ তুলে নিয়ে যায়

এবং ওইদিন দুপুরে তার পরিবারকে খবর দেয়। পরে তারা চিহ্নিত করেন এটাই জাবেদ ইকবালের লা”শ। জাবেদ হারিয়ে যাবার পর মুনার কর্মকর্তারা নিউইয়র্ক থেকে নিউজার্সিতে জাবেদ ইকবালদের বাসায় গিয়েছিলেন। মুনার কর্মকর্তা নাঈম উদ্দিন জানান, পরিবারের তরুণ সদস্যকে হারিয়ে তারা বাকরুদ্ধ। একটি টগবগে তরুণ এভাবে হারিয়ে যাবে তারা তা ভাবতেও পারেনি।

Check Also

বোনের বিয়েবার্ষিকী অনুষ্ঠানের ৯২ হাজার টাকা বিল দেন মুনিয়া!

দেশ রূপান্তর বহুল আলোচিত মোসারাত জাহান মুনিয়ার লা’শ উ’দ্ধার ঘ’টনায় থা’না পু’লিশের পাশাপাশি ছায়া ত’দন্ত …