Home / এক্সক্লুসিভ / সে’ক্সের সময় আপনার স’ঙ্গিনী কি ব্যাথা পাচ্ছেন !

সে’ক্সের সময় আপনার স’ঙ্গিনী কি ব্যাথা পাচ্ছেন !

যৌ’ন মি’লনে ব্য’থা একটি সচরাচর বি’ষয়। এমন অনেক বিবা’হিত যুগল আছেন যারা শাররীক মি’লন করতে পারেন না, কারন স্ত্রী মি’লনকালে তীব্র ব্য’থা অনুভব করেন।

ব্য’থাযুক্ত যৌ’নমি’লনকে ডিসপারিউনিয়া (dyspareunia) ও বলা হয়। শাররীক মি’লন যে সকল কারনে যন্ত্রনাদায়ক হতে পারেঃ
না’রী প্রয়োজনীয় মাত্রায় যৌ’ন উ’ত্তেজিত না হওয়ায় বেশির ভাগ ক্ষেত্রে শাররীক মি’লনে যন্ত্রনার সৃষ্টি করে। না’রীর মনে যৌ’ন চিন্তা/উ’ত্তেজনা

আসার ফলে তার গো’পনাঙ্গে এক প্রকার পিচ্ছিল আঠালো তরল নিঃস্বরিত হয়ে যো’নীকে ভিজিয়ে তোলে, যা সর্বপ্রকার ঘর্ষণ মসৃন করে এবং ব্য’থাহীন ভাবে পু’রুষাঙ্গের যাতায়ত নিশ্চিত করে।

যদি আপনি সম্পুর্ন উ’ত্তেজিত হওয়া সত্বেও যৌ’নমি’লনে ব্য’থা অনুভব করছেন তাহলে একজন ডাক্তারের নিরিক্ষনে যেনে নিন আপনি নিন্মলিখিত কোন সমস্যায় ভুগছেন কিনা?

ডাক্তার আপনাকে নিচের প্রশ্নগুলো সহ আরো কিছু আনুষাঙ্গিক বি’ষয় জিজ্ঞেস করবেন – ব্য’থা কি যো’নীমুখ ও তার আশপাশে নাকি অনেক ভিতরে/গভীরে? ব্য’থা কি ডান কিংবা বাম পাশে নাকি উভ’য় পাশে?

আপনার কি মেরুদন্ড কিংবা পিঠে কোন ব্য’থা আছে? ব্য’থাটি কি রকম অনুভত হয়: গভীর বেদনা / ক্ষ’তের মত যন্ত্রনা / জ্বা’লাপোড়া / তীক্ষ এবং ছু’রি দিয়ে খোঁচানোর মত?

আপনি কি শুধু শাররীক মি’লনকালে ব্য’থা অনুভব করেন নাকি মি’লনের আগে পরেও ব্য’থা থাকে? ব্য’থা কি একেক সময় একেক প্রকার এবং যৌ’ন আসন পরিবর্তনের ফলে পরিবর্তিত হয়?

যদি আপনার যৌ’ন উ’ত্তেজনা/উত্তাপের ঘাটতি অন্য কোন শাররীক কিংবা স্বাস্থ্যগত কারনে না হয় তাহলে নিন্মলিখিত টিপস্ গুলো ব্যবহার করে শাররীক মি’লনকালে যন্ত্রনা থেকে মুক্ত থাকতে পারেন –

* প্রশান্ত থাকুনঃ

যৌ’নকর্ম শুরু করার পুর্বে, গভীর ভাবে শ্বাস-প্রশ্বাস নিন এবং মা’নসিক প্রশান্তি অর্জনে স্থির থাকুন। শাররীক মি’লনের প্রাক্কালে গরমকালে ঠান্ডা এবং শীতকালে ঈষৎ উষ্ণ পানিতে গোসল করে নিন। হালকা রিলাক্সেশান মিউজিক চালিয়ে রাখতে পারেন।

* স’ম্পর্কের বৈরি বি’ষয়গুলো নিয়ে আলোচনা করুনঃ আপনার স’ঙ্গীর কোন বিশেষ বি’ষয়ে আপনার যদি কোন অপছন্দ থাকে তাহলে হয়তো শাররীক মি’লন তত একটা মজাদার বি’ষয় হয়না। স্বা’মী-স্ত্রীর মাঝে আন্তরিক স’ম্পর্ক না থাকলে যৌ’নমি’লনে মা’নসিক প্রশান্তি আসবে না।

কোন খাবার এর প্রতি অরুচি থাকলে যেমন তা স্বাদহীন মনে হয় তেমনি স’ম্পর্কের বৈরিতা শাররীক মি’লনকে যন্ত্রনাদায়ক করে তোলে। তাই ব্য’থাহীন মি’লনের জন্য স’ম্পর্কের উন্নতী জরুরী।

Check Also

ইস! কৌশলটা আগে জানা থাকলে হয়তো বাবা স্ট্রোক করে মারা যেতেন না!

চীনের অধ্যাপকরা বলছেন যে কারো স্ট্রোক হচ্ছে যদি এমন দেখেন তাহলে আপনাকে নিম্নলিখিত পদ্ধতি অবলম্বন …