Home / এক্সক্লুসিভ / এখন থেকে বিমান-বাংলাদেশ ও নভোএয়ার একে অপরের যাত্রী বহন করবে

এখন থেকে বিমান-বাংলাদেশ ও নভোএয়ার একে অপরের যাত্রী বহন করবে

স্পেশাল রি প্রটেকশন চুক্তি সই হয়েছে যাত্রী পরিবহনে বিমান-বাংলাদেশ-এয়ারলাইন্স ও নভোএয়ার এর মধ্যে। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর প্রধান কার্যালয় বলাকা ভবনে আজ বুধবার (১৫ জুলাই) এই চুক্তি স্বাক্ষর করা হয়।নভোএয়ারের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে নভোএয়ার হেড অফ মার্কেটিং এন্ড সেলসম্যান মেজবাউল ইসলাম বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ আলী উসমান নুর স্বাক্ষর করেন। এ সময় উপস্থিত ছিলেন , বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন , নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান।

ছাড়াও উপস্থিত ছিলেন দুই প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তা উপস্থিত ছিলেন। অভ্যন্তরীণ গন্তব্যে অনিবার্য কারণে ফ্লাইট বাতিল বা বিলম্ব হলে এই চুক্তির ফলে উভয় প্রতিষ্ঠানে একে অপরের যাত্রী বহন করবে। একইভাবে আন্তর্জাতিক গন্তব্যে ও সংযোগের ক্ষেত্রে উভয় প্রতিষ্ঠানে অভ্যন্তরীণ গন্তব্যে একে অপরের যাত্রী বহন করবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ মোকাব্বির হোসেন বলেন , “আশা করি , দুই প্রতিষ্ঠান এ পদক্ষেপের ফলে যাত্রীরা উন্নত সেবা পাবেন”। অন্যদিকে নভোএয়ারের ব্যবস্থাপনা পরিচালক মফিজুর রহমান বলেন , ‘আমরা গর্ববোধ করছি জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সঙ্গে এ ধরনের চুক্তিতে আবদ্ধ হয়ে।

আশা করছি , যাত্রীরা অধিকতর উন্নত সেবা পাবেন এই ধরনের পারস্পরিক সহযোগিতার ফলে। দেশের এভিয়েশন খাতের উন্নয়নে নভোএয়ার বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পারস্পরিক সহযোগিতার মাধ্যমে ভবিষ্যতে আরো কাজ করবে।

Check Also

মাংসে লবন কম হয়েছে বলায়, মেয়ের জামাইকে পে’টালেন শ্বাশুড়ি

বাংলা সাহিত্যে জামাই ষষ্ঠীর তেমন রমরমা দেখা না গেলেও, অস্বীকার করার উপায় নেই, বাঙালির সংস্কৃতিতে …