Home / সারাদেশ / ঢাকা সড়কের পাশের ঝুলন্ত তার মাটির নিচ দিয়ে যাবে-

ঢাকা সড়কের পাশের ঝুলন্ত তার মাটির নিচ দিয়ে যাবে-

রাজধানীতে সড়কের পাশের ঝুলন্ত তার মাটির নিচ দিয়ে নিতে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলামকে প্রয়োজনীয়

পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছেন বিটিআরসি চেয়ারম্যান মো. জহুরুল হক। মেয়রও এ আহ্বানে সাড়া দিয়ে এটা বাস্তবায়নের আশ্বাস দিয়েছেন।

স্মার্ট সিটি গড়ার লক্ষ্যে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের সহযোগিতায় ‘ইডটকো বাংলাদেশ’র উদ্যোগে দেশে প্রথমবারের মতো পরীক্ষামূলক ‘স্মার্ট ল্যাম্প পোল’ উদ্বোধন অনুষ্ঠানে এ আহ্বান জানান বিটিআরসি চেয়ারম্যান।

ভার্চুয়াল এই অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র মো. আতিকুল ইসলাম, শিক্ষাবিদ ও লেখক অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল,

ইডটকো বাংলাদেশের কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর রিকি স্টেইন, রবির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) এবং ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মাহতাব উদ্দিন আহমদ অংশ নেন।

আইএসপি ব্যবসায়ীরা ঘরে ঘরে ইন্টারনেট সেবা দেয় জানিয়ে বিটিআরসি চেয়ারম্যান বলেন, সারা ঢাকা শহরে তারগুলো বিক্ষিপ্ত অবস্থায় পড়ে আছে। এখানে ডিজিটালাইজড করা হয়নি।

দেখতে খুব নোংরা লাগে, দুর্ঘটনা ঘটায়। একটা বড় সমস্যা হলো- বিভিন্ন কারণে বিভিন্ন কর্তৃপক্ষ তার কেটে দেয়। যার ফলে ইন্টারনেট থাকে না। এই তারগুলো কীভাবে আন্ডারগ্রাউন্ড দিয়ে নেয়া যায়, সে উদ্যোগ নেয়ার জন্য মেয়রকে অনুরোধ জানান তিনি।

মেয়রকে উদ্দেশ্য করে চেয়ারম্যান বলেন, আপনি আন্ডারগ্রাউন্ডে একটা লাইন করে দেন। তার জন্য যে খরচ হবে,

তা মাসিকভিত্তিতে আইএসপিরা দিতে পারবে। এটা করা গেলে ডিজিটালাইজেশনের ২৫ শতাংশ হয়ে যাবে। ঢাকায় যদি বাইরে তার দেখা না যায়, তাহলে আমরা ইউরোপের মতো কাছাকাছি চলে যাব।

মেয়র আতিক বলেন, আমরা তিনটি কোম্পানির সঙ্গে বসেছিলাম। তারা ব্যবসা করতে চায়। এখন মাস্টার প্ল্যান করে এটা বাস্তবায়ন করব।

অধ্যাপক জাফর ইকবাল বলেন, ঝুলন্ত তার সিলেটে মাটির নিচে নেয়া হয়েছে। তাহলে ঢাকা শহরে কেন পারব না? এতে ঢাকা শহরের সৌন্দর্য অনেক বেড়ে যাবে।

Check Also

লকডাউনে কর্মহীন প্রতি পরিবার পাবে ৫০০ টাকা

লকডাউন চলাকালীন কর্মহীন প্রতিটি পরিবার পাবে নগদ ৫০০ টাকা। আর লকডাউন বাড়লে ওই পরিবারগুলোকে চাল, …