Home / সারাদেশ / ছাত্রীর সঙ্গে ইবি শিক্ষকের অ’শ্লীল অডিও ফাঁ’স

ছাত্রীর সঙ্গে ইবি শিক্ষকের অ’শ্লীল অডিও ফাঁ’স

সামাজিক যোগাযোগ ম্যাধ্যম ফেসবুকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মিজানুর রহমানের সাথে ছাত্রীর দুটি অশ্লীল অডিও ফাঁসের ঘটনায় তাকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। শুক্রবার (৩ জুলাই) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস. এম. আব্দুল লতিফ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

এতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমান ও এক নারী শিক্ষার্থীর মধ্যে কথোপকথনের একাধিক অডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে তা কর্তৃপক্ষের দৃষ্টিগোচর হয়। অধ্যাপক মিজানুর রহমান ও নারী শিক্ষার্থীর মধ্যে অডিওতে যেভাবে অশ্লীল ও আপত্তিকর কথাবার্তা হয়েছে তা শিক্ষক হিসেবে নৈতিক স্খলনের শামিল, যাতে শিক্ষক সমাজসহ বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি এবং শিক্ষক ও শিক্ষার্থীর মধ্যকার সম্পর্কের পবিত্রতা ক্ষুন্ন হয়েছে।

এ কর্মকান্ডে সম্পৃক্ত থাকার অভিযোগে অধ্যাপক ড. মোঃ মিজানুর রহমানকে টিএসসিসি’র পরিচালকের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে এবং বিশ্ববিদ্যালয়ের কর্মচারী দক্ষতা ও শৃঙ্খলা বিধি মোতাবেক তার বিরুদ্ধে কেন চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে না তা পত্র প্রাপ্তির সাত (৭) দিনের মধ্যে নিম্ন স্বাক্ষরকারী বরাবর কারণ দর্শানোর জন্য বলা হয়েছে।

এঘটনা তদন্তে আইন অনুষদের ডিন অধ্যাপক ড. হালিমা খাতুনকে আহবায়ক করে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন, ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অধ্যাপক সাইফুল ইসলাম ও দেশরত্ন শেখ হাসিনা হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেলিনা নাসরীন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী বলেন, ব্যাপারটি নিয়ে ইতোমধ্যে কমিটি গঠিত হয়েছে। তদন্ত সাপেক্ষে পরবর্তী ব্যবস্থা গৃহীত হবে।

Check Also

গোলাম সারোয়ার সাঈদীর মা’রা গেলেন কিন্তু কিছু কাজ থেকেই গেল!

কসবার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ, পীরসাহেব গোলাম সারোয়ার সাঈদী (৫২) ই;ন্তে;কা;ল করে;ছেন। ইন্না লিল্লাহি ওয়া …