Home / সারাদেশ / ঈদের আগে শ্রমিকদের চরম সুখবর দিল শ্রম অধিদপ্তর

ঈদের আগে শ্রমিকদের চরম সুখবর দিল শ্রম অধিদপ্তর

কুয়েত সরকার শ্রমিকদের অধিকার রক্ষায় কঠোর অবস্থান নিয়েছে। শ্রম অধিকার অফিসগুলি সেখানে অবস্থিত কর্মীদের অভিযোগের সমাধানের জন্য লকডাউন বা বিচ্ছিন্ন অঞ্চলে স্থানান্তরিত করা হয়েছে। দেশটির সামাজিক ও অর্থনৈতিক বিষয়ক মন্ত্রী মেরিয়াম আল-আকিলের নির্দেশে এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

এখন থেকে শ্রমিকরা শ্রম দফতরগুলোকে কোম্পানির মালিকদের সাথে বিবাদ, প্রবাসীদের আকামা সমস্যা, বেতন দেরিতে দেয়া, বা বেতন না দেয়া, সুপারভাইজারদের ঘুষ চাওয়া ও আকামার জন্য অতিরিক্ত টাকা নেয়াসহ শ্রম অধিকার সংক্রান্ত যেকোনো অভিযোগ দিতে পারবেন।কুয়েত সরকারের এই পদক্ষেপে প্রবাসী বাংলাদেশিরা আশাবাদ ব্যক্ত করেছেন। এতে করে ভুক্তভোগী শ্রমিকরা তাদের ন্যায্য পাওনা বুঝে পাবেন। এজন্য প্রবাসীরা কুয়েত সরকারের ভূয়সী প্রশংসা করেছেন ও অভিনন্দন জানিয়েছেন।আরও পড়ুন……কিশোরগঞ্জ-৬ আসনের সংসদ সদস্য ও

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন গু’রুতর অ’সুস্থ। প্রোস্টেটের সমস‌্যা চরম আকার ধারণ করায় তার অ’স্ত্রোপ’চার করাতে হবে। এজন‌্য লন্ডনে গিয়েছেন তিনি।তবে করোনার প্রা’দুর্ভা’বে সেখানে গিয়ে চিকিৎসা নিতে পারছেন না। ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে তাকে। আইসোলেশন পি’রিয়ড শেষ হলে তার অ’স্ত্রো’পচার করানো হবে। গত ২১ জুন ইংল‌্যান্ডের উদ্দেশ‌্যে দেশ ছাড়েন নাজমুল হাসান। ৪ জুলাই শেষ হবে কোয়ারেন্টাইন।

করোনাভা’ইরাসের প্রকোপ শুরুর পর থেকে বিসিবি সভাপতি দেশের ক্রিকেটার, সাধারণ মানুষ এবং ক্রিকেটের বাইরের অ‌্যাথলেটদের পাশে ছিলেন। গণমাধ‌্যমেও তার কম-বেশি উপস্থিতি ছিল। শেষবার ক্রিকেট নিয়ে কথা বলেছেন জাতীয় ক্রীড়া পরিষদে। সেদিন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেলের হাতে দেশের ২৩টি ফেডারেশনের অসহায় ক্রীড়াবিদদের জন্য ৫০ লাখ ১০ হাজার টাকার চেক হ’স্তা’ন্তর করেন নাজমুল হাসান।

Check Also

গোলাম সারোয়ার সাঈদীর মা’রা গেলেন কিন্তু কিছু কাজ থেকেই গেল!

কসবার আড়াইবাড়ি আলিয়া মাদরাসার অধ্যক্ষ, পীরসাহেব গোলাম সারোয়ার সাঈদী (৫২) ই;ন্তে;কা;ল করে;ছেন। ইন্না লিল্লাহি ওয়া …