Home / Uncategorized / স্ত’ন বড় ও আকর্ষণীয় হয়ে উঠবে কীভাবে? জেনে রাখুন এই কৌশল

স্ত’ন বড় ও আকর্ষণীয় হয়ে উঠবে কীভাবে? জেনে রাখুন এই কৌশল

নারীশরীর নিয়ে কৌতুহলের শেষ নেই। বিশেষত মহিলাদের স্ত’নযুগলের সুডৌল গড়নে মজেননি, এমন পুরুষ এ দুনিয়ায় খুঁজে পাওয়া দুষ্কর। আর স্ত’নযুগলকে কী করে আরও আর্কষণীয় করে তোলা যায়,

তা নিয়ে মহিলাদের মাথাব্যথাও কিছু কম নয়। কেউ স্ত’নের সৌন্দর্য বাড়াতে অস্ত্রোপচারের করান তো কেউ আবার বিশেষ ধরনের আঁটোসাঁটো অন্তর্বাস পরেন। কিন্তু জানেন কী, অস্ত্রোপচার বা বিশেষ ধরনের অন্তর্বাস কিছুই দরকার নেই, শুধুমাত্র প্রসাধনের সাহায্যেও স্ত’নযুগলকে আরও আকর্ষণীয় ও মোহময় করে তোলা যায়।

ভাবছেন কী করে? মুখের মেক-আপের জন্য ফাউন্ডেশনে সকলেই ব্যবহার করেন। ফাউন্ডেশন সাধারণত গাঢ় ও হালকা দু’ধরনের শেডের হয়ে থাকে। আর এই দুটি শেড সঠিকভাবে ব্যবহার করতে পারলেই কেল্লা ফতে। আপনার স্ত’নযুগল হয়ে উঠবে আরও সুন্দর, আরও আবেদনময়। বস্তুত, সারা বিশ্বেই এখন স্ত’নকে সুন্দর করে তোলার জন্য ফাউন্ডেশনের ব্যবহারের চল বাড়ছে। এমনকী, কেলি জেনার, কিম কারদেশিয়ানের মতো যেসব সেলিব্রিটিদের স্ত’নযুগলকে দেখে পুরুষরা মুগ্ধ হয়, তাও কিন্তু এই ফাউন্ডেশনেরই কেরামতি।

নারীত্বের প্রতীক হল স্ত’ন। নারীশরীরের সবচেয়ে আকর্ষণীয় বিভাজিকা থাকে তাঁদের বক্ষযুগলেই। এই ‘কার্ভ’ নারীর গর্ব, কখনও বা অহংকারও। বিশেষজ্ঞরা বলেন, যে মহিলাদের স্ত’ন সুগঠিত, সুউচ্চ ও ভরাট, তাঁদের দেখে পুরুষদের মনে কামনার স্ফুলিঙ্গ জ্বলে ওঠে। কিন্তু শুধু যে শারীরিক কারণে পুরুষরা স্ত’নের প্রতি আকৃষ্ট হয়, এমনটা কিন্তু নয়। এর পিছনে কিছুটা মানসিক কারণও আছে।

সন্তান উৎপাদনে সক্ষম মহিলাদের স্ত’নযুগল সুন্দর হয়, এই ধারণা অতীত থেকেই পুরুষদের মনে বদ্ধমূল হয়ে রয়েছে। সুডৌল স্ত’নের অধিকারী মহিলাদেরই সঙ্গী হিসেবে অগ্রাধিকার দেন পুরুষরা। আর তাই তো স্ত’নযুগলকে সুন্দর করে তুলতে কত কী না করেন মহিলারা।সুতরাং এই পদ্ধতিও ট্রাই করে দেখতেই পারেন।

আরো পড়ুন
কফি নয় সিঁড়ি দিয়ে ওঠা নামা করলেই শরীর হবে চাঙা

নিঃসন্দেহে ক্যাফেইন ক্লান্তি কমাতে সাহায্য করে। পাশপাশি চাঙ্গা করতে এক অন্যতম উপায়। সারাদিনের ক্লান্তি দূর করতে সন্ধ্যার এক মগ কফিই যথেষ্ট। তবে অতিরিক্ত ক্যাফেইন গ্রহণ স্বাস্থ্যের পক্ষে ভালো নয়।

শরীরকে চাঙ্গা রাখতে কফির বিকল্প জানিয়েছেন বিজ্ঞানীরা। তারা বলছেন, কফির বদলে ১০ মিনিট সিঁড়ি দিয়ে ওঠা নামা করলেই মিলবে ফল। জর্জিয়া বিশ্ববিদ্যালয়ের গবেষকদের করা এক গবেষণায় দেখা গেছে, অনিদ্রার সমস্যার সমাধানে টানা ১০ মিনিট ঝড়ের বেগে সিঁড়ি দিয়ে ওঠা নামা করলেই সব ক্লান্তি দূর হয়ে যাবে।

১৮ থেকে ২৩ বছর বয়সী ১৮ জন কলেজ ছাত্রের উপর এই গবেষণাটি করা হয়। এসব ছাত্ররা দীর্ঘদিন ধরে অনিদ্রার সমস্যায় ভুগছিলেন। প্রথমে পরীক্ষা করতে ৫০ মিলিগ্রাম ক্যাফেইন ক্যাপসুল দেয়া হয়েছিল।

আর পরবর্তী পরীক্ষায় প্রায় ১০ মিনিটের জন্য নিয়মিত সিঁড়ি দিয়ে উপরে ওঠা নামা করতে বলা হয়েছিল। পরীক্ষা শেষে দেখা যায়, যারা সিঁড়ি দিয়ে ওঠা নামা করেছিলেন তারাই ক্যাফেইন গ্রহণকারীদের তুলনায় আরো বেশি কর্মস্পৃহা ও শিক্তি বেড়েছে।

তাই বাড়িতে বা অফিসে কাজের ফাঁকে একটু হাঁটাহাঁটি করুন। একবেলা লিফটে না গিয়ে সিঁড়ি দিয়েই উঠুন। এতে করে আপনার শরীর আরো কর্মক্ষম আর শক্তিশালী হবে।

Check Also

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যে হচ্ছেন শেখ হাসিনার পরে আওয়ামী লীগের নতুন সভাপতি

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী এলেই প্রথম যে প্রশ্নটি সামনে আসে তা হলো শেখ হাসিনার পর কে? …