Home / Uncategorized / গুলশানের ফাঁ’কা ফ্ল্যাটে ৩ দিন থেকে-খেয়ে গ্রে’ফতার চো’র

গুলশানের ফাঁ’কা ফ্ল্যাটে ৩ দিন থেকে-খেয়ে গ্রে’ফতার চো’র

ঘ’টনাস্থল গুলশানের ফ্ল্যা’টটির মালিক নর্থ অ্যান্ড কফির ব্যবস্থাপনা পরিচালক যুক্তরাষ্ট্রের রিচার্ড হাবার্ড। দীর্ঘদিন ধরে ক্যাফে বন্ধ থাকায় তিনি যুক্তরাষ্টে যান। ফ্ল্যাটটি খালি থাকলেও এর ভেতরে ছিল সিসিটিভি ক্যামেরা।

‘গুলশানের ঘরটি নিরাপদে আছে কি না’ নিজের মোবাইল ফোন থেকে যুক্তরাষ্ট্রের ঘরে বসেই নিয়মিত সিসিটিভি ক্যামেরার ফুটেজ দেখতেন রিচার্ড। তবে শনিবারের ফুটেজে হঠাৎ দেখতে পেলেন কেউ তার ঘরে হাঁটাহাঁটি করছে।

ফ্রিজ থেকে খাবার ও ওয়াইন নিয়ে টেবিলে রেখে এক যুবকের নাচের দৃ’শ্য দেখে অবাক তিনি। সঙ্গে সঙ্গে জানালেন তার বাংলাদেশের সহকর্মীকে। সহকর্মী খবর দিলেন পুলিশে। শনিবার রাতে গুলশান এভিনিউয়ের ৮৯ নম্বর সড়কের ভবনে ঢো”কে পুলিশ। সং’যুক্ত ড্রয়িং ও ডাইনিং টেবিলে অবস্থান নেয় তারা। কাউকে দেখতে না পেলেও টেবিলের ওপর কিছু রান্না করা খাবারভর্তি কড়াই, জুসের প্যাকেট ও ওয়াইনের বোতল দেখতে পান তারা।

পুলিশের উপস্থিতি টের পেয়ে লুকিয়ে ছিল সে। কয়েক মিনিটের মধ্যেই একটি বেডরুমের টয়লেট থেকে গ্রে’ফতার করা হয় তাকে। তার নাম মাসুম। সে মা’দকাসক্ত এবং পে’শায় চোর। শনিবার রাতেই তাকে গ্রে’ফতার করে পুলিশ।

গ্রে’ফতারের পর পুলিশি জিজ্ঞাসাবাদের মুখোমুখি করা হয় মাসুমকে। পুলিশ সূত্র জানায়, চু’রির জন্য এসে বাড়িতে ঢুকে প্রচুর খাবার দেখে সে। চুরির কথা ভুলে তিনদিন থাকে। ঘরের খাবারগুলো খেয়ে এই খালি ফ্ল্যাটে আরও কয়েকদিন থেকে যাওয়ার পরিকল্পনা করেছিল।

ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন মাসুমকে ধ’রার অভিযানে উপস্থিত থাকা গুলশান থানার ইন্সপেক্টর আমিনুল ইসলাম। তিনি বলেন, ‘মাসুমের বি’রুদ্ধে ঢাকার একাধিক থানায় মা’মলা রয়েছে। চু’রির জন্য গ্রে’ফতার হয়েছিল একবার। আচার-আচরণ দেখে ধারণা করা হচ্ছে তার মানসিক সমস্যা থাকতে পারে।

সে ফুটপাথে থাকে, ফ্ল্যাট খালি পেয়ে এখানে থেকে গিয়েছিল। সিসিটিভি ক্যামেরায় আমরা ফ্ল্যাটটিতে তার খাওয়ার দৃ’শ্য দেখতে পাই। সোমবার সকালে গুলশান থানা পুলিশ জানায়, ফ্ল্যাটের মালিক যুক্তরাষ্ট্রের নাগরিক এ ঘটনায় কোনো মামলা বা জিডি করতে রাজি হননি। তাই গত মার্চ মাসে গুলশান থানায় দায়ের করা একটি চু’রির মা’মলায় তাকে গ্রে’ফতার দেখানো হয়।

আত্মহত্যা নয় এটি পরিকল্পিত হত্যা!

ডেস্ক রিপোর্ট ● মৃ’ত্যু খাতায় যেন নামের পর নাম লিখেই যাচ্ছে বলিউড! ইরফান খান ও ঋষি কাপুরের মৃ’ত্যুর পর এবার হালের জনপ্রিয় তারকা সুশান্ত সিং রাজপুত ওপারের টিকেট কা’টলেন। মুম্বাই পু’লিশ প্রথমিক ভাবে নিশ্চিত করেছে, ৩৪ বছর বয়সী এ অ’ভিনেতা মুম্বাইয়ের বান্দ্রায় নিজ বাসভবনে আত্মহ’ত্যা করেছেন।

কয়েকটি গণমাধ্যমে প্রকাশ, মৃ’ত্যুর খবর পু’লিশকে জানান তাঁর গৃহকর্মী। কয়েকটি প্রতিবেদন বলছে, সুশান্তের এক বন্ধু পু’লিশকে এ তথ্য জানান। ভা’রতের বিনোদনভিত্তিক সংবাদমাধ্যম বলিউড বাবলের প্রতিবেদনে বলা হয়েছে, মুম্বাই পু’লিশের মুখপাত্র ডিসিপি প্রণয় অশোক বলেছেন, ‘সুশান্ত সিং রাজপুত আত্মহ’ত্যা করেছেন। মুম্বাই পু’লিশ ত’দন্ত করছে।’

গণমাধ্যমের খবর, গত রাতে বন্ধুদের সঙ্গে নিজ বাড়িতে ছিলেন সুশান্ত। সকালে তাঁর বন্ধুরা দরজায় করাঘা’ত করলে ভেতর থেকে কোনো সাড়া পাওয়া যায়নি। পরে তাঁরা ঘরে ঢোকেন এবং সুশান্তকে মৃ’ত অবস্থায় দেখেন। এরপর তাঁরা পু’লিশকে খবর দেন।

কয়েকটি প্রতিবেদনে বলা হয়েছে, বি’ষণ্ণতায় ভু’গছিলেন সুশান্ত। তাই আত্মহ’ত্যার মতো এমন কঠিন সিদ্ধান্ত নিয়েছেন। তবে তার মৃ’ত্যু নিয়ে ক্ষণেক্ষণে বেরিয়ে আসছে অনেক নতুন নতুন তথ্য।

‘দাদা ভালই ছিল। একসঙ্গে গ্রামেও গিয়েছি। এমন কী’ হল যে আত্মহ’ত্যা করল?’ সুশান্ত সিংহ রাজপুতের মৃ’ত্যুর কারণ নিয়ে সং’শয় প্রকাশ করেছেন খোদ তারকার তুতো বোন।

পু’লিশ জানিয়েছে মুম্বইয়ের বান্দ্রায় যে ফ্ল্যাট থেকে সুশান্তর ঝু’লন্ত দেহ উ’দ্ধার হয়েছে সেখান থেকে হাইপার টে’নশনের ও’ষুধ এবং প্রেসক্রিপশন ছাড়া তেমন কিছুই তাঁরা পাননি। কোনও সুই’সাইড নোট পাওয়া যায়নি। প্রাথমিক ত’দন্তের পর আত্মহ’ত্যার অ’নুমান করলেও সোমবার ময়নাত’দন্তের পরই পাকাপা’কি ভাবে মৃ’ত্যুর কারণ জানাবে পু’লিশ।

তবে তার ফ্লাটের পরিস্থিতি ও লা’শ দেখে তার মৃ’ত্যু নিয়ে নানা প্রশ্ন উঠছে। কেউ গলায় ফাঁ’স দিয়ে আত্মহ’ত্যা করলে জিভ বেরিয়ে আসে। কিন্তু সুশান্তর জিব বেরিয়ে আসেনি। এছাড়া বন্ধুদের ফ্লাটে ডেকে এনে নিজে আত্মহ’ত্যা এটা কেন করবে সুশান্ত এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছে।

এরই মধ্যে সুশান্তর মৃ’ত্যু নিয়ে বি’স্ফো’রক অ’ভিযোগ তুললেন তার পটনার প্রতিবেশী। এএনআইকে সুশান্তর এক প্রতিবেশী জানান, “সুশান্ত সিংহ হৃদয়ের ছে’লে ছিল। মা-কে ভালবসাত। বাথরুমে কাপড় কাচতে কাচতে মা’থায় আ’ঘাত পেয়ে মৃ’ত্যু হয় সুশান্তর মায়ের।

সুশান্ত আত্মহ’ত্যা করার মতো ছে’লেই নয়। আম’রা নিশ্চিত ওঁর মৃ’ত্যুর পেছনে কোনও না কোনও র’হস্য রয়েছে। কয়েকদিন আগে ওঁর ম্যানেজারের মৃ’ত্যুর ঘ’টনা ঘ’টেছে। ওকে খু’ন করা হয়েছে। এগুলো পরিকল্পিত হ’ত্যা।”

সুশান্তর মৃ’ত্যুতে কেন্দ্রীয় গো’য়েন্দা সংস্থার ত’দন্তের দা’বি জানিয়েছেন প্রাক্তন সাংসদ রাজেশ রঞ্জন ওরফে পাপ্পু যাদব। ট্যুইটে তিনি জানিয়েছেন, “মৃ’ত্যুর ২ ঘণ্টা আগেও কথা হয়েছে পরিবারের সঙ্গে। আত্মহ’ত্যার মতো কিছুই মনে হয়নি। পরিবার সিবাআই ত’দন্ত চায়।”

সংস্থা প্রকাশিত খবর অনুযায়ী আজ সুশান্তর দেহ ম’র্গে রাখা হয়েছে। সোমবার ময়নাত’দন্তের পর সৎকার হবে। পরিবার দেহ পটনা নিয়ে যেতে চাইলে সেই বন্দোবস্তও সরকার করে দেবে বলে সূত্রের খবর।

Check Also

মন্ত্রীসভায় রদবদল,সবাইকে অবাক করে যারা হচ্ছেন নতুন মন্ত্রী

প্রাণঘা’তী করো’না ভাই’রাস ম’হামা’রির মধ্যেই মন্ত্রিসভায় নতুন মুখ অন্তর্ভুক্ত হচ্ছে। চলতি বাজেট অধিবেশন শেষে যেকোনো …