Home / Uncategorized / করোনা রোগীদের সঙ্গে পশুর চেয়েও খারাপ ব্যবহার করা হচ্ছে!

করোনা রোগীদের সঙ্গে পশুর চেয়েও খারাপ ব্যবহার করা হচ্ছে!

করোনা রোগীদের সঙ্গে পশুর চেয়েও খারাপ ব্যবহার করা হচ্ছে। দিল্লি সরকারকে তিরস্কারে সুরে বললেন ভারতের সুপ্রিমকোর্ট। পাশাপাশি যেভাবে দেশের রাজধানীতে করোনা আক্রান্তের সংখ্যা বাড়ছে তা নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন ভারতের শীর্ষ আদালত।

শুক্রবার ভারতের সুপ্রিমকোর্ট জানিয়েছেন, কভিড- ১৯ রোগে আক্রান্ত রোগীদের সঙ্গে পশুর থেকেও খারাপ ব্যবহার করা হচ্ছে।

একটি ক্ষেত্রে তো একজন করোনা রোগীর দেহ আবর্জনার স্তূপের মধ্যে পাওয়া গেছে।

একের পর এক রোগী মারা যাচ্ছে কিন্তু কেউই তাদের সামান্যতম সাহায্য করার জন্যে নেই। দিল্লিতে কেন এত কম সংখ্যক করোনা টেস্ট হচ্ছে সেবিষয়েও অরবিন্দ কেজরিওয়াল সরকারের জবাব তলব করেছে সুপ্রিম কোর্ট।

এদিকে, দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল আশঙ্কা করছেন, দিল্লিতে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে তাতে আগামী জুলাইয়ের মধ্যে সেখানে করোনা রোগীর সংখ্যা সাড়ে পাঁচ লাখে পৌঁছাবে। তবে এই মহামারি মোকাবিলায় সবরকমের প্রস্তুতি নিয়ে রেখেছে তার সরকার, এমন দাবিও করেন দিল্লি মুখ্যমন্ত্রী।
করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলিনস্কির স্ত্রী ওলেনা জেলিনস্কা।

ফেসবুকে এক পোস্টে ওলেনা জেলিনস্কা জানিয়েছেন, শুক্রবার তার কোভিড-১৯ রিপোর্ট পজিটিভ এসেছে।

ফেসবুকের ওই পোস্টে ওলেনা লেখেন, আমি আজ করোনা ভাইরাস শনাক্ত পরীক্ষার পজিটিভ রিপোর্ট পেয়েছি। এটা অপ্রত্যাশিত সংবাদ। আমি ও আমার পরিবার মাস্ক, গ্লাভস পরিধানসহ সব নিয়ম মেনে চলছি।

ভলোদিমির জেলিনস্কি ও বাচ্চার কোভিড-১৯ রিপোর্ট নেগেটিভ এসেছে। আমি ভালো অনুভব করছি। তবে দূরে থাকছি পরিবারের সদস্যদের কাছ থেকে।

২০১৯ সালের শেষে চীনের উহান থেকে ছড়িয়ে পড়ে করোনা ভাইরাস। এতে ইউক্রেনে এ পর্যন্ত আক্রান্ত হয়েছেন ২৯ হাজার ৭৫৩ জন। দেশটিতে মৃত্যু হয়েছে ৮৭০ জনের।রাশিয়ায় বিনোদন পার্কে এক সিংহ শাবককে দেখতে দর্শক সমাগম হয়েছিল। কিন্তু সদ্য হাঁটতে শেখা সিংহ শাবকটি কিছুতেই একজায়গায় দাঁড়াচ্ছিল না।

ফলে সেলফি নিতে অসুবিধা হচ্ছিল দর্শকদের।

এরপর সেই সিংহ শাবকের পা ভেঙে নির্দিষ্ট জায়গায় বসিয়ে দেন পার্কের কর্মীরা। যাতে সে দৌড়ে পালাতে না পারে।

পরে সিংহ শাবকটিকে দড়ি দিয়ে বেঁধে মেরে বসানো হয় দর্শকদের সামনে। যাতে নিশ্চিন্তে সেলফি তুলতে পারেন বিনোদন পার্কে ঘুরতে আসা দর্শকরা।

এখবর প্রকাশিত হলে তদন্তের নির্দেশ দেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। পরে সিংহ শাবকটিকে উদ্ধার করে পশু হাসপাতালে ভর্তি করা হয়েছে। পায়ে অস্ত্রোপচার করা হয়েছে।যদিও স্মার্টফোনে জীবাণু এড়িয়ে চলা সম্ভব। এজন্য সবার আগে বাথরুমে স্মার্টফোন ব্যবহার বন্ধ করা প্রয়োজন। বাথরুমে স্মার্টফোন নিয়ে গেলে নিজের শরীর পরিষ্কার হলেও স্মার্টফোনে অসংখ্য ক্ষতিকারক জীবাণু লেগে যায়। যা বাথরুম থেকে বের হবার পর স্মার্টফোন ব্যবহারের মাধ্যমে শরীরে পৌঁছে যেতে পারে। তাই স্মার্টফোনকে জীবাণুমুক্ত রাখতে বাথরুমে স্মার্টফোন ব্যবহার বন্ধ করুন।

এছাড়াও ৪০ শতাংশ রাবিং অ্যালকোহল ও ৬০ শতাংশ পানি মিশিয়ে স্মার্টফোন পরিষ্কার করতে পারেন। মনে রাখবেন পরিষ্কার করার সময় কোনওভাবেই যেন স্মার্টফোনের ভিতরে পানি না পৌঁছায়। সম্প্রতি এক গবেষণায় জানা গেছে, স্মার্টফোনকে যতটা পরিষ্কার ভাবি আসলে তা নয়। স্মার্টফোনের গায়ে লেগে থাকে অসংখ্য জীবাণু, যা আমাদের সংক্রমণের কারণ হয়ে ওঠে। সম্প্রতি টাইম ম্যাগাজিনে প্রকাশিত রিপোর্টে এই তথ্য জানানো হয়েছে।

স্মার্টফোনকে নোংরা করার জন্য দায়ী আপনার নিজের হাত। সম্প্রতি এক সমীক্ষায় জানা গেছে, একজন আমেরিকা বাসী প্রতিদিনে গড়ে ৪৭ বার স্মার্টফোন ব্যবহার করেন। এর ফলেই ব্যবহারকারীর হাত থেকে বহু জীবাণু স্মার্টফোন পৃষ্ঠে পৌঁছে যায়।

Check Also

সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে যে হচ্ছেন শেখ হাসিনার পরে আওয়ামী লীগের নতুন সভাপতি

আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী এলেই প্রথম যে প্রশ্নটি সামনে আসে তা হলো শেখ হাসিনার পর কে? …