Home / এক্সক্লুসিভ / ৫০ ডলার খরচ করে ৩ মাসে মিলিয়ন ডলারের মালিক হলেন হাসান!

৫০ ডলার খরচ করে ৩ মাসে মিলিয়ন ডলারের মালিক হলেন হাসান!

টেকশহর কনটেন্ট কাউন্সিলর: ক্রিপ্টোকারেন্সি ব্যবসার মাধ্যমে তিন মাসেই মিলিয়নিয়ার হয়ে গেছেন সদ্য কৈশোর পেরুনো হানাদ হাসান (২০)।গত বছর ক্রিপ্টোকারেন্সিতে ৫০ ডলার (৩৭ পাউন্ড) বিনিয়োগ করেন হানাদ হাসান। মাত্র তিন মাসের মধ্যে বিনিয়োগকৃত ৫০ ডলার থেকে তিনি এক মিলিয়ন ডলারের (সাত লাখ ৩৮ হাজার পাউন্ড) মালিক হয়ে যান। এই ব্যবসায় আরো মনযোগ দিতে তিনি বিশ্ববিদ্যালয় ছেড়ে দেন এবং মাল্টি-মিলিয়নিয়ার হয়ে উঠেন।

হাসান এখন তার উপার্জিত এই অর্থ সাধারন মানুষকে সহায়তার জন্য ব্যয় করতে চাচ্ছেন।তিনি এখন উপার্জিত অর্থ দাতব্য কাজে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছেন। আর এ জন্য তিনি নিজ শহর বার্মিংহামে একটি ফুডব্যাংক চালু করতে চাচ্ছেন। তিনি এরই মধ্যে দুই লাখ পাউন্ড দান করেছেন।উল্লেখ্য, হাসানের জন্ম সোমালিয়ায়। পরিবারসহ একটি উন্নত জীবনের খোঁজে আফ্রিকার শহর ছেড়ে বার্মিংহামে বসতি গড়েন। গত বছরের শুরুর দিকে হাসান দুটি চাকরি করতেন।

মাসের শেষে তিনি কিছু অর্থ নিজের মা-বাবাকে দিয়ে উপার্জনের বাদবাকি অর্থ ক্রিপ্টোকারেন্সিতে ব্যয় করতেন। সোমালিয়ায় জন্ম নেয়া হাসান জানান ১৯ বছর বয়স থেকে তিনি আনুষ্ঠানিকভাবে ক্রিপ্টোকারেন্সি ব্যবসা শুরু করেন। এ প্রসঙ্গে বলেন, ‘মাত্র তিনদিনেই ৫০ ডলার থেকে ৫০০ ডলার (৩৬৯ পাউন্ড) হয়ে যায়। দুই দিন পরেই যা হয় পাঁচ হাজার ডলার। ’ এর পরের করনীয় নিয়ে তিনি মা-বাবার সঙ্গে আলোচনায় বসেন। তাদের সঙ্গে আধঘন্টা আলোচনার সময়ের মধ্যেই এই অর্থ দ্বিগুন হয়ে যায়। ’ এভাবে কিশোর থাকা অবস্থাতেই তিনি মিলিয়নিয়ার হয়ে উঠেন।হাসান তখনই বিলাসবহুল গাড়ি-বাড়ির মালিক হতে পারতেন।

কিন্তু তিনি এই অর্থ নিজের জন্য ব্যয় না করে পরিবার ও বন্ধুদের জন্য খরচ করতে বেশি পছন্দ করেন। সম্পদশালী হওয়ার পরেও দিনি অন্যদের সংগ্রাম সম্পর্কে জানেন। বন্ধু আহমেদ মোহামেদের সঙ্গে তিনি একটি বিশেষ ক্রিপ্টোকারেন্সি তৈরি করেছেন; যার সমস্ত অর্থ তিনি দান করে দিয়েছেন।স্থানীয় জনসাধারনকে সাহায্য করতে তিনি এখন ফুডব্যাংক স্থাপন করবেন। যুক্তরাজ্যে দুই হাজার ২০০ ফুড ব্যাংক রয়েছে। একটি ফুডব্যাংকের ওপর জনসংখ্যার ৭ শতাংশ নির্ভর করে।হাসান বলেছেন, ‘এটি একটি চোখ খোলার অভিজ্ঞতা যে মানুষ কিভাবে আছে। এটি আমাদের অনেক অভিজ্ঞতা দিয়েছে । আমরা আশা করছি মানুষকে সহায়তা করতে পারবো।

Check Also

ভাবিকে বিয়ে করা কি জায়েজ?

দাম্পত্য সম্পর্কের গুরুত্ব বোঝাতে পবিত্র কোরআনে আল্লাহ রাব্বুল আলামীন ইরশাদ করেছেন, স্ত্রীরা তোমাদের ভূষণ এবং …