Home / সারাদেশ / সাভারে হঠাৎ বমি করতে করতে জ্ঞান হারাচ্ছেন গার্মেন্টস কর্মীরা

সাভারে হঠাৎ বমি করতে করতে জ্ঞান হারাচ্ছেন গার্মেন্টস কর্মীরা

ঢাকার সাভারে একটি তৈরি পোশাক কারখানায় গত ১৫ দিন ধরে বমি, মাথা ব্যথাসহ নানা উপসর্গ নিয়ে হঠাৎ অসুস্থ পড়ছেন শ্রমিকরা। তাদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। তবে প্রত্যক্ষদর্শী শ্রমিকরাও সহকর্মীদের এই অসুস্থতার কারণ জানাতে পারছেন না।

শনিবার সকালের দিকে আশুলিয়ার বসুন্ধরা এলাকার ডংলিয়ান ফ্যাশন (বিডি) লিমিটেড কারখানায় এ ঘটনা ঘটে। পরে নিকটস্থ হাবিব জেনারেল হাসপাতালে অসুস্থ শ্রমিকদের ভর্তি করা হয়।

প্রত্যক্ষদর্শী শ্রমিকরা জানায়, সকালে প্রথম একজন শ্রমিক অসুস্থ হয়। এরপর তাকে হাসপাতালে রেখে আসতেই আরো অন্তত ১৪ জন বমি ও মাথা ব্যথার উপসর্গ নিয়ে কারখানার ভিতরে ফ্লোরে পড়ে যান। পরে তাদেরকেও হাসপাতালে ভর্তি করা হয়।

শ্রমিকরা বলছেন, আজকা এই সংখ্যাটা বেশি। প্রতিদিন তো একজন না একজন অসুস্থ হইতেছে। গত ১৫ দিন ধরেই এই সমস্যা শুরু হইছে।

নাম প্রকাশে অনিচ্ছুক আরেক শ্রমিক জানায়, অন্তত ১২-১৪ জন শ্রমিক অসুস্থ হইয়া যখন পইড়া গেছে। তখন স্যাররা ভিডিও করে আর কয় নাটক করে। উনারা মেডিকেলে নিবো না। আমরা জোর কইরা মেডিকেলে আনছি।

তবে এ বিষয়ে হাবিব জেনারেল হাসপাতালের ম্যানেজার বিল্লু দাস বলেন, একটি কারখানার বেশ কয়েকজন শ্রমিককে অসুস্থ অবস্থায় আনা হয়েছে। ডাক্তাররা তাদের প্রাথমিক চিকিৎসা দিচ্ছেন। আসলে কি হয়েছে ডাক্তার পর্যবেক্ষণের পর জানাতে পারবেন।

যদিও এ বিষয়ে ডংলিয়ন ফ্যাশন (বিডি) লিমিটেড কারখানার কারো সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি। এমনকি কারখানায় গেলে সাংবাদিকদেরও ভেতরে ঢুকতে বাধা প্রদান করা হয়েছে।

Check Also

স্ত্রীর অনুরোধে লাইফ সাপোর্টে থাকা স্বামীর থেকে সংগ্রহ করা হল শুক্রাণু

করোনা আক্রান্ত স্বামী হাসপাতালে ভর্তি। রয়েছেন লাইফ সাপোর্টে। কিন্তু স্ত্রী চান সন্তান ধারণ করতে। সেই …