Home / এক্সক্লুসিভ / সপ্তাহে কতবার যৌনসঙ্গম করলে একজন মেয়ের শারীরিক চাহিদা মেটে?

সপ্তাহে কতবার যৌনসঙ্গম করলে একজন মেয়ের শারীরিক চাহিদা মেটে?

এটা একেক নারীর ক্ষেত্রে একেক রকম। ধরুন একজন মহিলার কোনো কারণে যৌ'ন চাহিদা তুলনামূলক কম তো তাদের জন্য সপ্তাহে দুইদিন হলেও ভাল হয়। আবার যেসমস্ত মহিলাদের যৌ'ন চাহিদা অন্যান্য সাধারণ মহিলাদের থেকে বেশি পর্যায়ের হয়ে থাকে তারা সপ্তাহে ৫-৬ দিন মি'ল'ন করতে চায়।

তবে এরকম সবাই নয়। তবে আমি যদি সংখ্যাগরিষ্ঠ সাধারণ মহিলাদের কথা বলতে যাই তাদের ক্ষেত্রে সপ্তাহে ৩-৪ দিন মি'ল'ন করলেই তারা সন্তুষ্ট থাকেন। আমি অল্প বয়সী ছেলে হিসেবে যতটুকু জ্ঞান অর্জন করেছি সেই আলোকেই আপনার প্রশ্নের উত্তর দিলাম।

সপ্তাহে কতবার অন্তরঙ্গ হন কাছের মানুষটির সঙ্গে? একবার, দু’বার নাকি বেশ কয়েকবার? সম্প্রতি এ বিষয়ের উপর একটি গবেষণায় প্রকাশ করা হয়েছে। যেখানে বলা হয়েছে সপ্তাহে কতবার সে'ক্স করলে সুখী দাম্পত্য জীবন উপভোগ করতে পারবেন আপনি। কী ভাবছেন?

যদি সেরকম কিছু ভেবে থাকেন, তাহলে ভুল অপনি । গবেষণা বলছে, সপ্তাহে নাকি একবার সে'ক্স করলেই, সুখী দাম্পত্য জীবন উপভোগ করতে পারবেন আপনি । সুস্থ দাম্পত্য জীবনের জন্য সপ্তাহে একবার অন্তরঙ্গ হলেই কাফি।

সমীক্ষায় প্রকাশ, বিয়ের ৩-৪ বছর পর্যন্ত প্রতি রাতে যৌ'নতা একটা ভালো লাগার জায়গায় থাকে দম্পতিদের কাছে । কিন্তু, বিয়ের বয়স যত বাড়তে শুরু করে, তখন নানা রকম চাপ আসতে শুরু করে সংসার জীবনে ।

সন্তান থেকে শুরু করে নানা রকম চাপের মধ্যে অন্তরঙ্গতার সময় ক্রমশ কমতে শুরু করে দু’জনের মাঝে । অনেক সময় বিষয়টি নিয়ে নানা রকম অশান্তিও শুরু হয় । কিন্তু এত আর ভাববেন না । সপ্তাহে একবার সে'ক্স করলেই, সুখী বিবাহিত জীবন উপভোগ করতে পারবেন আপনি।

মার্কিন যুক্তরাষ্ট্রে ১৪ বছর ধরে ২৪০০ দম্পতির ওপর ওই গবেষণা চালিয়ে এমনই তথ্য উঠে এসেছে গবেষকদের কাছে । যতবার বেশি সে'ক্স করবেন, তত শান্তি সুস্থিতি বজায় থাকবে সম্পর্কের মাঝে, এমন ভাবার কোনও জায়গাই নেই । তবে, বিয়ের বয়স বাড়তে শুরু করলে, যতই চাপ থাকুক না কেন, চেষ্টা করুন, সপ্তাহে অন্তত একদিন সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে মিলিত হতে । তাতেই বজায় থাকবে আপনার সম্পর্কের স্থিতি । বজায় থাকবে সম্পর্কের উষ্ণতাও।

Check Also

ঘুমের মধ্যে পায়ে টান লাগা বড় কোনো বিপদের ইঙ্গিত নয় তো?

মাঝরাতে অনেকেরই পায়ে টান লেগে ঘুম ভেঙে যায়। যা খুবই যন্ত্রণাদায়ক। এই যন্ত্রণা কয়েক সেকেন্ড …