Home / সারাদেশ / শেন ওয়ার্নের মৃত্যুতে যা বললেন স্পিডস্টার শোয়েব আখতার

শেন ওয়ার্নের মৃত্যুতে যা বললেন স্পিডস্টার শোয়েব আখতার

অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্ন হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। মাত্র ৫২ বছর বয়সে তিনি মারা যান। এতে বিভিন্ন দেশের ক্রীড়াঙ্গনসহ গোটা ক্রিকেট শোকে স্তব্ধ।

তার মৃত্যু নিয়ে শোক প্রকাশ করেছেন বিশ্বের সাবেক, বর্তমান ক্রিকেটাররা। এর মধ্যে সোশ্যাল মিডিয়া টুইটারে পাকিস্তানের স্পিডস্টার শোয়েব আখতার লিখেছেন, এইমাত্র মর্মান্তিক সংবাদ শুনলাম। কিংবদন্তি লেগি শেন ওয়ার্ন মারা গেছেন। এতে আমি এত মর্মাহত যে তা বলে বোঝাতে পারব না। কী অসধারণ একজন কিংবদন্তি, মানুষ ও ক্রিকেটার।

মৃত্যুর সময় শুক্রবার থাইল্যান্ডে ছিলেন ওয়ার্ন। তার এজেন্সি জানায়, থাই বাংলোয় নিষ্প্রাণ অবস্থায় তাকে পাওয়া যায়। পরে চিকিৎসকরা চিকিৎসা শুরু করেন। তবে তাকে আর বাঁচানো যায়নি। অস্ট্রেলিয়ার ক্রিকেটে শেন ওয়ার্নের অবদান অবিস্মরণীয়। অস্ট্রেলিয়ার পক্ষে ১৫ বছরের আন্তর্জাতিক ক্যারিয়ারে ৭০৯টি টেস্ট উইকেট নিয়ে তে সর্বোচ্চ ও মুত্তিয়া মুরালিধরনের পর দ্বিতীয় সর্বোচ্চ উইকেট শিকারি তিনি।

ওয়ানডে ক্রিকেটে ২৯৩টি উইকেট নেন শেন ওয়ার্ন। অস্ট্রেলিয়ার জার্সিতে সবমিলিয়ে ৩০০-এর বেশি ম্যাচ খেলার কীর্তি রয়েছে তার। অ্যাশেজের ইতিহাসেও সর্বোচ্চ উইকেট শিকারও তার দখলে।

১৯৯২ সালে সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টেস্ট অভিষেক হওয়ার পর দলের মূল অস্ত্র হয়ে উঠেন তিনি। ১৯৯৯ বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া দলের সদস্য ছিলেন এ ডানহাতি লেগ স্পিনার। এছাড়া ১৯৯৩ থেকে ২০০৩, এই ১০ বছরে পাঁচবার অ্যাশেজজয়ী অজি দলের সদস্য ছিলেন তিনি। শেন ওয়ার্ন তার ক্রিকেট ক্যারিয়ারে ঘূর্ণি জাদুঘরসহ নানা উপাধিতে ভূষিত ছিলেন। ক্রিকেট বিশ্বে তাকে সর্বকালের সর্বশ্রেষ্ঠ লেগ স্পিনার হিসেবে বিবেচনা করা হয়।

Check Also

‘আর মারিস না বাবা, আমি তোর মা’, তবু মন গলেনি ব্যাংকার ছেলের

দিনাজপুরে ৮০ বছর বয়সী মাকে মারধর করে দুই হাত ভেঙে দিয়েছেন ব্যাংক কর্মকর্তা ছেলে রাজীব …