Home / সারাদেশ / লকডাউনে পানির দামে ইলিশ, ১ কেজি মাত্র ৪০০ টাকা!

লকডাউনে পানির দামে ইলিশ, ১ কেজি মাত্র ৪০০ টাকা!

মাছের রাজা ইলিশ। সবসময় দামের কারনে তা মধ্যেবিত্তের হাতের নাগালের বাহিরে। এবার সেই মাছে বিক্রি হচ্ছে মাত্র ২০০ টাকা কেজি। হ্যা শুনতে অ’বাক লাগলেও সেটাই বাস্তব।

কিন্তু গোটা নয় কাট পিচ করা মাছ। বিভিন্ন অটোতে করে ফেরি করে বিক্রি করছে এসব মাছ। একজন মাছ বিক্রেতা জা’নিয়েছে, খুলনার একটি কোম্পানির কাছ থেকে আনা এই মাছ।

তারাই এই ভাবে তাদের দিয়ে বিক্রি করায় এবং এই তারা আম’রা দিন হিসাবে টাকা পান। যাঁরা কিনছেন তাঁরা বলেন, “বাজারে এক কেজি ছোট ইলিশ কিনতে গেলেও কমপক্ষে ৪০০-৫০০ টাকা লাগে। সেখানে ২০০ টাকায় এক কেজি ইলিশ পাচ্ছি। এটাই তো ভালো। ভেজাল তো সব জায়গায় আছে। তো এক-দু’দিন ইলিশ খাইলে কিছু হবে না।

যদিও মাছের পিচ গুলো অনেক ছোট।অনেকটা জাটকা ইলিশের মত। কিন্তু তবুও মাছেভাতে বাঙালির রসনা তৃপ্তির একটা জায়গা এই মাছ নিবারন করছে। স্থা’নীয় একজন জা’নায়,এই মাছটি স্বা’স্থ্যসম্মত কি না তা পরিক্ষা করা উচিৎ। কনজিউমা’র অ্যাসোসিয়েশন অব

বাংলাদেশ (ক্যাব), বাগেরহাটের সভাপতি বাবুল সরদার বলেন, ‘বর্তমান বাজার দর অনুযায়ী ২০০ টাকা কেজি দরে ইলিশ মাছ বিক্রির প্রশ্নই ওঠে না। কেন এত কমদামে এই ইলিশ বিক্রি করছে এ বিষয়টি খতিয়ে দে’খতে হবে। কোনও বিশেষ ব্য’ক্তি বা গ্রুপ কোনও অসৎ উদ্দেশ্যেও কম দামে খাবার অযোগ্য ইলিশ বাজারে পাঠাতে পারে। এই বিষয়ে প্রশা’সন ও ক’র্তৃপক্ষকে প্রয়োজনীয় পদক্ষে’প ক’রতে হবে!

Check Also

গণপরিবহন চালুর বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে চলমান বিধিনিষেধ আরো বাড়ানো হতে পারে। …