Home / এক্সক্লুসিভ / যৌ’নশক্তি বাড়াতে সপ্তাহে তিনদিন খান পাঁচ খাবার

যৌ’নশক্তি বাড়াতে সপ্তাহে তিনদিন খান পাঁচ খাবার

সুস্থ থাকার জন্য আমাদের সবার শরীরেই পুষ্টি দরকার। শরীরে পুষ্টির চাহিদা পূরনের জন্য আমাদের বিভিন্ন রকম খাবার খেতে হয়। সারাদিন কাজ করা, পড়াশোনা করা ইত্যাদি যেকোনো কাজ করতে আমাদের পুষ্টি দরকার। এমনকি স'ঙ্গমের জন্যও শরীরে এনার্জি দরকার হয়।

স'ঙ্গমে তৃপ্তি পেতে শরীরের এন্ড্রোক্রাইন সিস্টেম ঠিক রাখা দরকার। এমন কিছু খাবার আছে যা যৌ'নশক্তি বাড়াতে সক্ষম। শরীরে পর্যাপ্ত পরিমাণে ভিটামিন এবং মিনারেলস থাকলে স'ঙ্গমে কোনো ঘাটতি থাকে না। এন্ড্রোক্রাইন সিস্টেম শরীরের ইস্ট্রোজেন এবং টেস্টোস্টেরনের মাত্রা বজায় রাখে। এমনই কিছু খাদ্য আপনার যৌ'ন ইচ্ছা নিয়ন্ত্রণ করে। আপনার পারফরমেন্স নিয়ন্ত্রণ করে। সে খাবারগুলো সপ্তাহে অন্তত তিনদিন খাওয়া উচিত।

চলুন তবে জেনে নেয়া যাক কোন কোন খাবার যৌ'নশক্তি বাড়াতে সক্ষম-

দুধ
দুধ একটি এমন পানীয় যাতে সমস্ত রকম পুষ্টিগুণ রয়েছে, সমস্ত প্রানীজ ফ্যাট আছে। অনেকে ফ্যাট জাতীয় খাবার খেতে পছন্দ করেনা। কিন্তু দুধে আছে এমন ফ্যাট যা শরীরে মেদ না বাড়িয়ে সমস্ত পুষ্টির ঘাটতি পূরন করে। আপনি যদি শরীরের সে'ক্স হরমোন বাড়াতে চান তাহলে রোজ আপনার খাদ্য তালিকায় রাখুন দুধ।

ঝিনুক
আপনি যদি আপনার যৌ'ন জীবন ভালোভাবে উপভোগ করতে চান তাহলে এবার থেকে রোজ খাওয়া শুরু করুন ঝিনুক। ঝিনুকে থাকে প্রচুর পরিমানে জিঙ্ক। জিঙ্ক শুক্রাণু বাড়াতে সাহায্য করে। তার সঙ্গে যৌ'ন ইচ্ছা বৃদ্ধি করে। ঝিনুক কাঁচা খান অথবা রান্না করে খান, আপনি যৌ'ন জীবনে উপকার পাবেনই।

ডিম
ডিম সিদ্ধ হোক বা ভাজা যেভাবেই খান তাতে পুষ্টি পাবেন। ডিমে আছে প্রচুর পরিমানে ভিটামিন বি, ভিটামিন বি ৬। যা শরীরের হরমোনের তারতম্য বজায় রাখে, মানসিক চাপ কমায়। আপনি নিজের স্বাস্থ্যের উন্নতি চাইলে রোজ সকালে খান একটি করে ডিম। আপনার শরীর শক্তিশালী হবে এবং যৌ'ন ক্ষমতা বৃদ্ধি পাবে।

বাদাম
চীনা বাদাম, কাজু বাদাম, পেস্তা ইত্যাদি খাবারে আছে প্রচুর পরিমাণে মনোস্যাচুরেটেড ফ্যাট। এগুলো শরীরের জন্য প্রয়োজনীয় কোলেস্টেরল তৈরি করে। সে'ক্স হরমোন কাজ করার জন্য কোলেস্টেরল খুব দরকার। তাই প্রতিদিন চেষ্টা করুন অল্প বাদাম খাওয়া। এতে আপনার যৌ'ন স্বাস্থ্য ভালো থাকবে।

পালং শাক
পালং শাকে আছে ম্যাগনেসিয়াম। ম্যাগনেসিয়াম শরীরের র'ক্ত চলাচল সঠিক ভাবে করতে সাহায্য করে। গবেষকরা বলেন শরীরে ঠিকমত র'ক্ত চলাচল করলে যৌ'ন উদ্দীপনাও বাড়ে। পালং শাকের সঙ্গে আরো কিছু সবজি খেতে পারেন। এর ফলে আপনার স্বাস্থ্য উন্নতি হয়, সঙ্গে যৌ'ন স্বাস্থ্যও উন্নত হয়।

Check Also

মি’লনের সময় মেয়েদের কানে কানে ‘এই’ কথাগুলো বলুন, উ’ত্তেজ’নায় পাগল হবে, উজাড় করবে নিজেকে

মি'ল'নের সময় ছেলেরা ছোট কথাকে তেমন পাত্তাও দেয় না অনেক সময়েই। অথচ এই বিষয়গুলোই প্রেমিক-প্রেমিকা …