Home / সারাদেশ / যেভাবে গাড়ির উপর ছিটকে পড়ে ফ্লাইওভারের গার্ডার

যেভাবে গাড়ির উপর ছিটকে পড়ে ফ্লাইওভারের গার্ডার

রাজধানীর উত্তরায় বিআরটি প্রকল্পের গার্ডার চাপা পড়ে ৫ জন নিহত হয়েছেন।একটি ভিডিওতে দেখা গেছে, বিআরটি প্রকল্পের একটি গার্ডার ভেঙে পড়ে খয়েরি রঙের ঐ প্রাইভেটকারের উপর। ভারী গার্ডার মাঝ বরাবর পড়ায় প্রাইভেটকারটি একদম চ্যাপ্টা হয়ে যায়। রাস্তায় জমাট র'ক্ত দেখতে পাওয়া যায়। দুমড়ে-মুচড়ে যাওয়া গাড়িটি উদ্ধারে আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সাধারণ মানুষও চেষ্টা করছেন।

নিহতের পরিবারের এক সদস্য বলেন, আমার বোনের বিয়ের বৌভাত শেষে বোনের শ্বশুর গাড়ি চালিয়ে বাসায় ফিরছিলেন। এ সময় গাড়িতে আরোহী ছিলেন মোট সাতজন। এর মধ্যে দুজনকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে। বাকি পাঁচজন গাড়িতে আটকে রয়েছেন।

নিহতদের স্বজনদের বরাতে পুলিশ জানায়, প্রাইভেটকারটির মধ্যে এখনো পাঁচজন আটকে রয়েছেন। তার মধ্যে দুইজন শিশু ও দুইজন নারী রয়েছেন। এছাড়াও একজন বয়স্ক লোক ছিলেন, যিনি গাড়ি ড্রাইভ করছিলেন। ধারণা করা হচ্ছে, গাড়ির সবাই নিহত হয়েছেন। গাড়ির সিটে এক নারীর কোলে একটি শিশুকে পিষে যেতে দেখা গেছে। এছাড়া ওই নারীর নিচের অংশ গার্ডারের নিচে আটকে রয়েছে। তাদের উদ্ধার করার জন্য চেষ্টা চলছে।

এর আগে সোমবার বিকেল জসীম উদ্দীন মোড়ে আড়ংয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। বিষয়টি নিশ্চিত করেন উত্তরার পূর্ব থানার ওসি মোহাম্মদ জহিরুল ইসলাম। তিনি বলেন, আমরা ঘটনাস্থলে আছি। গাড়ি থেকে দুইজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। ফায়ার সার্ভিস বলছে, এই ক্রেন দিয়ে গার্ডারটি তোলার সময় সেটি ছিটকে প্রাইভেটকারের ওপর পড়ে যায়। আর তাতেই এ দুর্ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন জানান, ক্রেন দিয়ে গার্ডার ওঠানোর কাজ চলছিল। প্রাইভেটকার নিচ দিয়ে যাচ্ছিল। তখন ক্রেনটির এক পাশ উল্টে গার্ডারটি ছিটকে গাড়ির ওপরে পড়ে যায়। আমাদের উদ্ধার অভিযান চলছে।

Check Also

দেড় বছরের সন্তানকে বাঁচাতে খালি হাতেই বাঘের সঙ্গে মায়ের লড়াই

ভারতের মধ্যপ্রদেশে বন থেকে হঠাৎই লোকালয়ে এসে দেড় বছরের এক শিশুকে আক্রমণ করে বসে বাঘ। …