Home / সারাদেশ / যখন থেকে মিলবে ট্রেনের টিকিট

যখন থেকে মিলবে ট্রেনের টিকিট

আসন্ন ঈদুল আযহা উপলক্ষে মঙ্গলবার বিকেল থেকে ট্রেনের টিকিট পাওয়ার কথা থাকলেও তা শুরু হয়নি। জানা যায়, বুধবার সকাল আটটা থেকে ‘রেল সেবা’ অ্যাপ এবং ওয়েবে টিকিট বিক্রি শুরু হবে।

এ বিষয়ে রেলের উপ-পরিচালক (টিসি) নাহিদ হাসান খান বলেন, বুধবার সকাল আটটা থেকে টিকিট বিক্রি করা হবে। টিকিট ছাড়ার দিন থেকে পাঁচ দিন পূর্বে আগাম টিকিট দেওয়া হবে। ঈদ যাত্রায় বিক্রিত টিকিট ফেরত নেওয়া হবে না।

এর আগে মঙ্গলবার দুপুরে রেলপথ মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে জানায়, ১৫ জুলাই থেকে প্রতিদিন ৩৮টি আন্তঃনগর ট্রেন চলবে আসনের অর্ধেক যাত্রী নিয়ে।

মন্ত্রণালয়ের ফেসবুক পেইজে জানানো হয়, মঙ্গলবার বিকেল পাঁচটা থেকে অ্যাপে ওয়েবে টিকিট বিক্রি শুরু হবে। ঈদ যাত্রার টিকিটের জন্য লাখো মানুষ টিকিটের জন্য অ্যাপে ওয়েবে হুমড়ি খেয়ে পড়েন। ‘হিটের’ চাপে অ্যাপ ও ওয়েবে প্রবেশ করাই যাচ্ছিল না।

রেলের ফেসবুক পেজে সন্ধ্যা সাতটা পর্যন্ত শতাধিক টিকিট প্রত্যাশী জানান, তারা ওয়েবে অ্যাপে প্রবেশ করতে পারছেন না। কেউ কেউ ক্ষোভে অভিযোগ করেন, টিকিটে কারসাজি হচ্ছে।

এ বিষয়ে রেলওয়ের অতিরিক্ত মহাপরিচালক সরদার সাহাদাত আলী জানান, এখন পর্যন্ত টিকিট ছাড়াই হয়নি। কারসাজির প্রশ্ন আসে কী করে! সব ট্রেন চলবে না। যেগুলো চলবে সেগুলোও আসনের অর্ধেক যাত্রী নিতে পারবে। এ জন্য প্রোগ্রাম ও সিস্টেম হালনাগাদের কাজ করা হচ্ছে।

Check Also

গণপরিবহন চালুর বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে চলমান বিধিনিষেধ আরো বাড়ানো হতে পারে। …