Home / সারাদেশ / বিমান দুর্ঘটনা থেকে অল্পের জন্য বাঁচল শ্রীলংকা দল

বিমান দুর্ঘটনা থেকে অল্পের জন্য বাঁচল শ্রীলংকা দল

মাঠ কিংবা মাঠের বাইরে শ্রীলংকা ক্রিকেট দলের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। ইংল্যান্ডের বিপক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটের ক্রিকেটে ধরাশায়ী হওয়ার পর বাড়ি ফেরার পথেও উদ্বেগজনক এক ঘটনার মুখোমুখি হয়েছিলেন লংকান ক্রিকেটাররা। রাস্তার মাঝপথেই বিমানের জ্বালানি শেষ হয়ে যাওয়ায় দুর্ঘটনার মুখে পড়তে যাচ্ছিলেন তারা।

তবে আশার খবর, কোনো দুর্ঘটনা হয়নি। ইংল্যান্ড থেকে শ্রীলংকার উদ্দেশ্যে ক্রিকেটারদের বহনকারী বিমানটির জ্বালানি মাঝপথে শেষ হয়ে গেলে উপায় না দেখে সেটি ভারতে জরুরী অবতরণ করে। সময়মতো ল্যান্ড করতে পারায় অল্পের জন্য বড় ধরণের বিপদ থেকে রক্ষা পান ক্রিকেটার ও কোচিং স্টাফের সদস্যরা।

শ্রীলংকার একটি গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছনে লংকান ক্রিকেট দলের প্রধান কোচ মিকি আর্থার। তিনি বলেন, আমাদের প্লেনের জ্বালানি ফুরিয়ে গিয়েছিল। তাই আমাদের ভারতে জরুরি অবতরণ করতে হয়েছিল।

তিনি আরো বলেন, যখন আমি ভারতে অবতরণ করি আমি আমার ফোনটাকে চালু করি। সঙ্গে সঙ্গে ওয়েন বেন্টলির (ইংল্যান্ড অপারেশন ম্যানেজার) কয়েকটি ম্যাসেজ পাই। তিনি সবসময় পরিস্থিতির খোঁজ রাখছিলেন। আমাদের জন্য এটা সত্যিই চরম উদ্বেগের সময় ছিল।

এর আগে শ্রীলংকার ৩ ক্রিকেটার ইংল্যান্ডের বিপক্ষে সিরিজে জৈব সুরক্ষা বলয় ভেঙ্গে নিষেধাজ্ঞার মুখে পড়েছেন। এরপর তাদের দেশে ফেরত পাঠানো হয়। দেয়া হয় শাস্তিও।

অন্যদিকে চুক্তি স্বাক্ষর নিয়ে বেশ উত্তাল লংকান ক্রিকেট। ভারতের বিপক্ষে সিরিজের আগে প্রতিবাদ করার পর অবশেষে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে স্বাক্ষর করেছেন ক্রিকেটাররা। অবশ্য দলটির অন্যতম অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ এখনো চুক্তিতে স্বাক্ষর করেননি। তিনি উল্টো অবসর নেয়ার কথা ভাবছেন।

Check Also

গণপরিবহন চালুর বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে চলমান বিধিনিষেধ আরো বাড়ানো হতে পারে। …