Home / সারাদেশ / দূরপাল্লার বাস চলাচলে হাইওয়ে পুলিশ ছাড় দেবে : এনায়েত উল্যাহ

দূরপাল্লার বাস চলাচলে হাইওয়ে পুলিশ ছাড় দেবে : এনায়েত উল্যাহ

দূরপাল্লার পরিবহন চলাচলে হাইওয়ে পুলিশ ছাড় দেবে বলে জানিয়েছে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ। রোববার (১ আগস্ট) তিনি এ তথ্য জানিয়েছেন।

খন্দকার এনায়েত উল্যাহ বলেন, শ্রমিকদের ঢাকায় ফেরায় বিড়ম্বনা কমাতে বিধিনিষেধে কিছুটা ছাড় দিয়ে রোববার (১ আগস্ট) দুপুর ১২টা পর্যন্ত গণপরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। সকাল থেকেই রাজধানীতে গণপরিবহনের সংখ্যা ছিল খুবই কম। তবে দূরপাল্লার বাস আজ চলাচল করলেও রাজধানীতে দুপুরের পর থেকে কোনো গণপরিবহন চলাচল করতে পারবে না।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদিও আজ দুপুর পর্যন্ত পরিবহন চলাচলের অনুমতি দিয়েছে সরকার। কিন্তু দূরপাল্লার বাস ঢাকায় আসতে সময় লাগছে। তাই হাইওয়ে পুলিশ দূরপাল্লার বাসের জন্য কিছুটা ছাড় দেবে বলেছে।

রাজধানীর গণপরিবহন চলাচল করবে কি না এমন প্রশ্নের জবাবে পরিবহন মালিক সমিতির মহাসচিব বলেন, না। দুপুরের পর থেকে রাজধানীর বাস চলাচল করবে না। আমাদের কাছে এখন পর্যন্ত এমন নির্দেশনাই এসেছে।

গণপরিবহন চলাচলের সময় বাড়ানো হবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সরকারের পক্ষ থেকে এখনও পর্যন্ত আমরা বাড়ানোর নির্দেশনা পাইনি। যদি এমন কোনো নির্দেশনা পাই, তাহলে সেই অনুযায়ী পরিবহন চলাচল করবে।

এদিকে আজ (রোববার) দুপুর ২টার দিকে রাজধানীর গাবতলি বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা গেছে, হাজারো যাত্রী দেশের বিভিন্ন জেলা থেকে এসে বাসের জন্য অপেক্ষা করছেন। তাদের কেউ যাবেন মতিঝিলে, কেউবা সায়েদাবাদ, উত্তরা, মহাখালীসহ বিভিন্ন স্থানে যাবেন। কিন্তু সকাল থেকেই রাজধানীতে গণপরিবহনের সংখ্যা ছিল খুবই কম। এ কারণে যাত্রীদের রাস্তার পাশে দাঁড়িয়ে পরিবহনের জন্য অপেক্ষা করতে দেখা গেছে।

Check Also

নিজ বিদ্যালয়ের শ্রেণীকক্ষেই মিলল প্রধান শিক্ষকের লাশ

ঝিনাইদহ সদর উপজেলার সাগান্না গ্রামে বিদ্যালয়ের শ্রেণীকক্ষে গলায় ফাঁস নিয়ে আত্মহ'ত্যা করেছে একটি বিদ্যালয়ের প্রদান …