Home / এক্সক্লুসিভ / ভোরবেলা স”হবাস করার ৭টি অবিশ্বাস্য উপকারিতা জেনে নিন

ভোরবেলা স”হবাস করার ৭টি অবিশ্বাস্য উপকারিতা জেনে নিন

ভোরবেলা সহ'বাস করার ৭টি অবিশ্বাস্য উপকারিতা জেনে নিন। বিশেষজ্ঞদের মতে ভোর বেলায় সহ'বাসের ফলে রোগ প্রতিরোধ ক্ষমতা(Immunity) বৃদ্ধি ছাড়াও অনেক উপকার পাওয়া যায়।

রাত বা অন্য সময়ের চেয়ে ভোরে মি'ল'নের ফলে হৃদরোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা অনেকটাই কমে যায় বলে জানান বিশেষজ্ঞরা। এরই সাথে সাথে রোগ প্রতিরোধ ক্ষমতাও অনেক বেড়ে যায়। এসময় নারী এবং পু'রুষ উভয়েরই যৌ'ন হরমোন(Sex hormone) গুলির মাত্রা থাকে তুঙ্গে। তবে এসময় পরিষ্কার পরিচ্ছন্ন থাকতে হয়।

তাই ঘুমাতে যাওয়ার সময় পরিষ্কার পরিচ্ছন্ন হওয়া খুবই জরুরি। ভোরবেলা মি'ল'ন শরীরে অ্যান্টিবডি(Antibodie) গঠন করতে সাহায্য করে,শরীরের র'ক্ত সঞ্চালন সঠিক থাকে। এছাড়া সকালের মি'ল'নের ফলে আর্থ্রাইটিস ও মাইগ্রেনের মত রোগ কম হয়। সঙ্গী বা সঙ্গিনীর সঙ্গে ভালবাসার একান্ত সময় কাটাতে চাইছেন? এগিয়ে যান। কারণ নিয়মিত যৌ'নমি'ল'ন(Sex) বা সহ'বাস মানসিক শান্তির সঙ্গেই আপনার ক্লান্তি কাটিয়ে দেবে, ক্যালরি কমাবে, আরামের ঘুমও উপহার দেবে। এক কথায় শরীরকে করে তুলবে সুস্থ, ঝরঝরে। নিয়মিত সহ'বাসের উপকারিতা-

১) সপ্তাহে দুদিন যৌ'নমি'ল'ন পু'রুষদের হার্ট অ্যাটাকের(Heart attack) সম্ভাবনা বহুলাংশে কমিয়ে দেয়।

২) যৌ'নমি'ল'ন ব্যাথা(Pain) উপশমে অব্যর্থ।যৌ'নমি'ল'নের সময় অর্গাসমের ফলে অক্সিটোসিন হরমোন ক্ষরণের মাত্রা পাঁচ গুণ বৃদ্ধি পায়।এর সঙ্গেই শরীর এন্ডোরফিনস ক্ষরণ করে যা ব্যাথা কমিয়ে দিতে গুরুত্বপূর্ণ ভূমিকা নেয়।

৩) নিয়মিত যৌ'নমি'ল'ন শরীরে IgA অ্যান্টিবডির সংখ্যা বাড়িয়ে তোলে। যা রোগ প্রতিরোধে অপরিহার্য্য।

৪) সহ'বাস ক্লান্তি দূর করে। মানসিক শান্তি(Peace of mind) তৈরি করে।

৫) যৌ'নমি'ল'নের পরবর্তী ঘুম আরাম ও শান্তির হয়। যা সার্বিক ভাবে শারীরিক সুস্থতা বৃদ্ধি করে।

৬) প্রত্যেকবার যৌ'নমি'ল'নের ফলে অন্তত পক্ষে ৮০ ক্যালরি(Calories) করে ক্ষয় হয়। ফলে ওজন ঝরানোর জন্য মোক্ষম পদ্ধতি সহ'বাস।

৭) যৌ'নমি'ল'ন চলাকালীন ডিহাইড্রোএপিএন্ড্রোস্টেরন নামের একটি হরমোন ক্ষরিত হয়। এই হরমোন রোগ প্রতিরোধ ক্ষমতা(Immunity) বৃদ্ধির সঙ্গে সঙ্গে বিভিন্ন কোষ-কলাকে মেরামত করে। ফলে আয়ু বৃদ্ধি পায়।

Check Also

‘শারীরিক চাহিদা’ মেটাতে না পারায় স্বামীকে খু”ন!

মাত্র দেড় মাস আগে সিরাজগঞ্জের শাহজাদপুরের আগনুকালি গ্রামের মৃত আবুসামার ছেলে শরিফুল (২৫) বিয়ে করেছিলেন …