Home / সারাদেশ / ঘুরতে বেরিয়ে শাস্তির মুখে এএসআই

ঘুরতে বেরিয়ে শাস্তির মুখে এএসআই

কঠোর লকডাউনে ঘুরতে বেরিয়ে শাস্তির মুখে পড়েছেন বরিশাল মেট্রোপলিটন ডিবি পুলিশের এএসআই কামরুজ্জামান। রোববার দুপুরে নগরীর আমতলা মোড়ে চেকপোস্টে আটকা পড়েন তিনি। এ সময় তার মোটরসাইকেলটি জব্দ করা হয়।

প্রত্যক্ষদর্শীরা জানান, আমতলা মোড়ে নিয়মিত চেকপোস্টে জিজ্ঞাসাবাদ চলছিল। এ সময় একটি মোটরসাইকেলে হেলমেটবিহীন দুই ব্যক্তি হাজির হন। তাদের ঘর থেকে বের হওয়ার কারণ জানতে চান চেকপোস্টে থাকা পুলিশ সদস্যরা। তারা মোটরসাইকেলে তেল ভরার জন্য বেরিয়েছেন বলে জানান।

মোটরসাইকেল চালাচ্ছিলেন কামরুজ্জামান। তিনি নিজেকে বরিশাল মেট্রোপলিটন পুলিশের ডিবি শাখার এএসআই হিসেবে দাবি করেন। তবে তার তখন কোনো ডিউটি ছিল না। এছাড়া কোনো পরিচয়পত্রও দেখাতে পারেননি। এমনকি তার গাড়ির কাগজপত্রও সঙ্গে ছিল না।

মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (ট্রাফিক) মোহাম্মদ জাকির হোসেন মজুমদার বলেন, ওই ব্যক্তি কাগজপত্র দেখিয়ে নিয়মানুযায়ী মোটরসাইকেল নিয়ে যেতে পারবেন। আমাদের মাঠ পর্যায়ের কাজ তদারকি করছেন পুলিশ কমিশনার। প্রতিদিন মেট্রো এলাকাজুড়ে চলছে সচেতনতামূলক কার্যক্রম।

তিনি আরো বলেন, সরকারি নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে নিয়মানুযায়ী ব্যবস্থা নেয়ার নির্দেশনা রয়েছে। তাই সবার জন্যই আইন সমান। পুলিশ সদস্য হলেও কিছু করার নেই। আইন আইনের গতিতে চলবে।

Check Also

গণপরিবহন চালুর বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে চলমান বিধিনিষেধ আরো বাড়ানো হতে পারে। …