Home / সারাদেশ / গার্ডার পড়ে দেশে যত দুর্ঘটনা

গার্ডার পড়ে দেশে যত দুর্ঘটনা

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার পড়ে নারী-শিশুসহ প্রাইভেটকারের ৫ আরোহী নিহত ও নবদম্পতি আহত হয়েছেন। দুইজনকে জীবিত উদ্ধার করে হাসপাতালে নেয়া হয়েছিল।

সোমবার বিকেলে জসীম উদ্‌দীন মোড়ে আড়ংয়ের সামনের সড়কে এ দুর্ঘটনা ঘটে। প্রাথমিকভাবে জানা গেছে, গাড়িতে ৭ জন যাত্রী ছিলেন। তাদের মধ্যে হৃদয় ও রিয়া মনি নামের দুইজনকে আহত অবস্থায় স্থানীয় হাসপাতালে নেয়া হয়। পরে গার্ডার সরিয়ে গাড়ির ভেতর থেকে বের করা হয় ৫ লা'শ।

এর আগে, গত বছরের ১৪ মার্চ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে গার্ডার পড়ে চারজন আহত হন। এছাড়া দেশের বিভিন্ন জায়গায় মহাসড়কে গার্ডার পড়ে মর্মান্তিক দুর্ঘটনা ঘটেছে। সেগুলো হলো-

গত ১৫ জুলাই ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের গাজীপুর মহানগরীর চৌধুরীবাড়ি এলাকায় ফ্লাইওভারের লঞ্চিং গার্ডার গাড়িতে নিয়ে যাওয়ার সময় কাত হয়ে পড়ে জিয়াউর রহমান নামে এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়। ঐ সময় এক পথচারীও আহত হন।

গত ১৬ জুন সুনামগঞ্জের তাহিরপুরে নির্মাণাধীন জাদুকাটা সেতুর একটি গার্ডার পিলার ঢলের পানিতে ধসে পড়ে। গত ৭ জুন গাজীপুরের কালীগঞ্জ উপজেলায় নির্মাণাধীন একটি সেতুর গার্ডার ধসে পড়ে লিয়াকত হোসেন নামে এক শ্রমিক নিহত হন।

গত ২৮ এপ্রিল রাঙামাটি-কাপ্তাই সড়কে একটি নির্মাণাধীন সেতুর গার্ডার ধসে এক শ্রমিক নিহত এবং ১৫ জন আহত হন। ২০১২ সালের ২৪ নভেম্বর চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট এলাকায় গার্ডার ধসে সবচেয়ে বড় দুর্ঘটনা ঘটে। নির্মাণাধীন ফ্লাইওভারের গার্ডার ধসে ১৩ জন নিহত হন। ঐ ঘটনায় ২৫ জনের বিরুদ্ধে মামলা হয়। এছাড়া কুষ্টিয়া, জামালপুর, রাঙ্গামাটিসহ দেশের বিভিন্ন স্থানে সেতু ও ফ্লাইওভারের গার্ডার পড়ে ছোট-বড় দুর্ঘটনা ঘটেছে।

Check Also

স্ক্রুড্রাইভার দিয়ে খুঁচিয়ে তরুণীকে খুন!

ফোনে কথা বলা বন্ধ করে দিয়েছিলেন, তার জেরে এক তরুণীকে স্ক্রুড্রাইভার দিয়ে খুঁচিয়ে খুঁচিয়ে খুনের …