Home / বিনোদন / কৈশোরেই বুঝতে পারেন সানি লিওন, পুরুষ-নারী উভয়ের প্রতিই আকৃষ্ট তিনি

কৈশোরেই বুঝতে পারেন সানি লিওন, পুরুষ-নারী উভয়ের প্রতিই আকৃষ্ট তিনি

১৯৮১ সালে কানাডার অন্টারিওতে জন্ম। সেই খ্যাতনামীর আসল নাম যে করণজিৎ কৌর বোরা, তা হয়তো অনেকেই ভুলে গিয়েছেন। কারণ এখন তিনি এক ডাকেই পরিচিত— সানি লিওন। মধ্যবিত্ত শিখ পরিবারের মেয়ে অ্যাডাল্ট ইন্ডাস্ট্রিতে জনপ্রিয়তা অর্জন করে এই মুহূর্তে বলিউড মেনস্ট্রিমে প্রতিষ্ঠিত।

৯ বছর আগে তিনি বলিউডে আত্মপ্রকাশ করেছিলেন পুজা ভাটের ‘জিসম ২’ ছবির হাত ধরে। তবে পরিচিতির শিখরে পৌঁছেছিলেন সালমান খানের ‘বিগ বস’-এর দৌলতে। সমালোচনার কেন্দ্রবিন্দু সেই পর্ন-তারকা আজ বলিউডের জনপ্রিয় অভিনেত্রী এবং সঞ্চালক।

‘জিসম টু’-র পর ‘জ্যাকপট’, ‘রাগিনি এমএমএস ২’ ছবিতে অভিনয় করার পর তিনি পর্ন-তারকার ভূমিকা থেকে ধীরে ধীরে অভিনেত্রী হয়ে ওঠেন। তার পর আর ফিরে তাকাতে হয়নি। ২০১৭ সালে তাকে শাহরুখ খানের বিপরীতে ‘রইস’ ছবিতে একটি গানে নাচ করতেও দেখা যায়।

বলিউডে পা দেওয়ার পর অতীতের পেশার জন্য কম কটূক্তি শুনতে হয়নি তাকে। ২০১৭ সালের শেষের দিকে কর্নাটকে একটি অনু়্ষ্ঠানে ডাক পেয়েছিলেন সানি। কিন্তু রক্ষণা বৈদিক যুব সেনা সংগঠন হুমকি দিয়েছিল, সানি যদি অনুষ্ঠান করেন, তা হলে গণআত্মহ'ত্যা ঘটবে কর্নাটকে।

শুধু তা-ই নয়, তার পোশাক পরা নিয়েও আক্রমণ করতে ছাড়েনি দেশবাসী। নেটমাধ্যমে ঘন ঘন সমালোচনার শিকার হয়েছেন। বলিউড তাকে ‘অভিনেত্রী’ হিসেবে মেনে নিতে অনেক সময় নিয়েছে।

২০১৫ সালে তার নামে এফআইআর দায়ের করা হয়েছিল। অভিযোগ ছিল, তার ওয়েবসাইট ‘সানি লিওন ডট কম’ ভারতীয় সংস্কৃতিকে ধ্বংস করছে।

তার ভাই পরিবারের প্রথম সদস্য হিসাবে পর্ন তারকা সানির পেশা সম্পর্কে জানতে পেরেছিলেন। ২০০৩ সালে ‘পেন্টহাউজ’ পত্রিকায় তার ছবি প্রকাশ পেয়েছিল, যেখানে তাকে ‘পেট অব দ্য ইয়ার’-এর তকমা দেওয়া হয়েছিল।

সেখান থেকেই তার পরিবারের বাকি সদস্যরা পর্নোগ্রাফিতে অভিনয় করার বিষয়ে জানতে পারেন। আগে তার বাবা-মা মেয়ের রোজগারে খুশিই ছিলেন। কিন্তু রোজগারের উপায় নিয়ে মাঝেমধ্যে তারা সন্দেহ প্রকাশ করতেন।

তিনি আগেই জানিয়েছিলেন, ১৬ বছর বয়সেই তিনি টের পেয়েছিলেন যে নারী ও পু'রুষ, উভয়ের প্রতিই তিনি আকৃষ্ট। কিন্তু পু'রুষদের প্রতি একটু বেশিই পক্ষপাতদুষ্ট!

স্বামী ড্যানিয়েল ওয়েবারের সঙ্গে আলাপ হওয়ার পর তিনিও সানির সঙ্গে কাজ শুরু করেন। নিজেদের সংস্থা তৈরি করেন তারা। কোনো দিন সানিকে ছেড়ে যাননি। কখনো অসম্মান করেননি।

তার জীবনীচিত্র নিয়ে একটি ওয়েব সিরিজ বানানো হয়, ‘করণজিৎ কৌর: দ্য আনটোল্ড স্টোরি অব সানি লিওন’। সেই ওয়েব সিরিজ সম্পর্কে তিনি বলেছিলেন, ‘‘আমার জীবনের কিছু অন্ধকার অধ্যায় রয়েছে। সেগুলোতে ফিরে যাওয়া খুব সহজ কাজ নয়। আমি যে অধ্যায়গুলো পেরিয়ে এসেছি, সে সব আমার কাছে এখন দুঃস্বপ্নের মতো। মা মারা গেলেন, বাবার ক্যানসার ছিল, কিছুদিনের মধ্যে বাবাও চলে যান। বিয়ে করলাম। টিভি শো শুরু করলাম। সে সব দিন খুব দ্রুত কেটে গিয়েছিল। এমন অনেক স্মৃতি রয়েছে, সে সব আর ফিরে দেখতে চাই না।

২০১৮ সালে একটি শিশুকন্যাকে দত্তক নিয়েছেন সানি ও তার স্বামী ড্যানিয়েল। মহারাষ্ট্রের লাতুর থেকে দত্তক নেয়া কন্যার নাম রাখেন নিশা কৌর ওয়েবার। মেয়ে নিশা ও স্ত্রী সানির সঙ্গে একটি অন্তরঙ্গ মুহূর্তের ছবি দিয়েছিলেন ড্যানিয়েল। তারপরই শুরু হয় বিতর্ক। কুৎসিত মন্তব্য ভেসে আসে তারকা দম্পতির দিকে। প্রশ্ন করা হয়, ‘সানির পরনে আদৌ কিছু রয়েছে?’ ‘মা হলে কীভাবে পোশাক পরতে হয় শিখে নিন,’ ইত্যাদি।

সানির যখন ১৮ বছর বয়স, সে সময় শারীরিক হেনস্থার শিকার হন। একটি মিউজিক ভিডিয়োর শুটিংয়ে তাঁর সঙ্গে অভব্য আচরণ করেছিলেন এক র্যা প গায়ক। ইন্ডাস্ট্রিতে সে সময় নতুন ছিলেন সানি। ওই গায়ক সেই সুযোগই নিয়েছিলেন বলে এক সাক্ষাৎকারে জানান অভিনেত্রী।

সানি নিজে যখন প্রথম পর্ন ছবি দেখেছিলেন, তার নাকি মনে হয়েছিল ‘ভয়ঙ্কর’। সানি জানিয়েছেন, বেশ কম বয়সেই পর্ন ছবি দেখার অভিজ্ঞতা হয়েছিল তার। কিন্তু তার বক্তব্য, কম বয়সে কোনও কিছু দেখা আর একই জিনিস বয়স বাড়লে দেখার মধ্যে পার্থক্য আছে। তিনি মনে করেন, পরিণত বয়সে যে কোনও জিনিস দেখার চোখটা বদলে যায়। বদলে যায় দৃষ্টিভঙ্গি।

সানি একবার তার পেশা সম্পর্কে বলেছিলেন, “কোনও শিশুই জানে না, বড় হয়ে সে কোন পেশা বেছে নেবে। ফলে আমি যখন পর্ন ইন্ডাস্ট্রিতে কাজ শুরু করি, তখন মনে হয়েছিল ১০ বছর আগে এটাই ভয়ঙ্কর বা বির'ক্তিকর বলে মনে হয়েছিল আমার।’’

মহামারির সময়ে মুম্বইবাসীর পাশে দাঁড়িয়েছেন সানি। ‘পেটা’-র সহযোগিতায় দিল্লিতে দিনে প্রায় ১০ হাজার পরিযায়ী শ্রমিককে ডাল, ভাত, রুটি খাওয়ানোর ব্যবস্থা করেছেন।

নিশা, আয়ার, নোয়া— তিন সন্তানের প্রতিই অত্যন্ত যত্নশীল সানি। স্বামী ও তিন সন্তানের সঙ্গে তার সম্পর্ক অনেকটা ‘তার পর…তারা সুখে শান্তিতে বাস করতে লাগলেন।’

সূত্র: আনন্দবাজার

Check Also

পর্নো জগতের সম্পর্কে ভয়াবহ তথ্য দিলেন মিয়া খলিফা

পর্নো দুনিয়া সম্পর্কে ভয়াবহ তথ্য দিলেন পর্নো জগতের বিখ্যাত সাবেক তারকা মিয়া খলিফা (২৬)। অভিযোগ …