Home / সারাদেশ / কাল থেকে আগের চেয়ে কঠোর লকডাউন

কাল থেকে আগের চেয়ে কঠোর লকডাউন

ঈদের ছুটি শেষ হওয়ার পরের দিন থেকেই কঠোর লকডাউনের বিধিনিষেধ যথাযথভাবে পরিপালন করা হবে। জানা গেছে, ঈদ পরবর্তী লকডাউন আগের চেয়েও কঠোর হবে।

বুধবার রাতে জনপ্রশাসন প্রতিমন্ত্রী মো. ফরহাদ হোসেন বলেন, বিধিনিষেধ শিথিলতার মেয়াদ বাড়ছে না। শুক্রবার বিধিনিষেধ শুরু হয়ে চলবে ৫ অগাস্ট পর্যন্ত।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত কঠোর লকডাউন ২৩ জুলাই ভোর ৬টা থেকে ফের শুরু হচ্ছে। চলবে ৫ আগস্ট রাত ১২টা পর্যন্ত। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ১৪ জুলাই মধ্যরাত থেকে ২৩ জুলাই সকাল ৬টা পর্যন্ত বিধিনিষেধ শিথিল করে সরকার।

প্রতিমন্ত্রী বলেন, সরকার ঈদের আগে বিধিনিষেধ শিথিল করায় সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পেরেছেন সব শ্রেণি-পেশার মানুষ। পশুর হাটগুলোতে ভালোভাবে কোরবানির পশু কিনতে পেরেছেন। যারা ঈদের আগে ঢাকা এসেছিলেন তারাও সুন্দর পরিবেশে ঈদের পরদিনের মধ্যে বাড়ি ফিরতে পারবেন। ঈদের পরদিনের মধ্যে ফিরতে না পারলে বাড়িতে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

কঠোর বিধিনিষেধ দিয়ে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, এ সময়ে সরকারি-বেসরকারি অফিস, শিল্প কারখানাসহ সারাদেশে সব ধরনের গণপরিবহন চলাচল বন্ধ থাকবে।

প্রজ্ঞাপনে বলা হয়, খাদ্যদ্রব্য উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের মিল-কারখানা, কোরবানির পশুর চামড়া পরিবহন, সংরক্ষণ ও প্রক্রিয়াজাতকরণ এবং ওষুধ, অক্সিজেন ও কোভিড-১৯ প্রতিরোধে ব্যবহারের জন্য প্রয়োজনীয় দ্রব্য উৎপাদনকারী শিল্প প্রতিষ্ঠান বিধিনিষেধের আওতার বাইরে থাকবে।

Check Also

গণপরিবহন চালুর বিষয়ে আসছে নতুন সিদ্ধান্ত

বিদ্যমান করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি এবং স্বাস্থ্য অধিদফতরের সুপারিশের পরিপ্রেক্ষিতে চলমান বিধিনিষেধ আরো বাড়ানো হতে পারে। …