Home / সারাদেশ / একদিনে ৩০ জেলায় সংক্রমণ-উপসর্গ নিয়ে ১৩৯ মৃত্যু

একদিনে ৩০ জেলায় সংক্রমণ-উপসর্গ নিয়ে ১৩৯ মৃত্যু

করোনাভাইরাসের সংক্রমণ ও উপসর্গ নিয়ে দেশের ৩০ জেলায় গত ২৪ ঘণ্টায় ১৩৯ জনের মৃত্যু হয়েছে। গতকাল বুধবার সকাল ৯ টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৯ টা পর্যন্ত প্রাপ্ত খবরে এ তথ্য পাওয়া গেছে।

ডেইলি বাংলাদেশের প্রতিনিধিদের পাঠানো খবরে উল্লেখ করা হয়-

খুলনা বিভাগের ১০ জেলায় গত ২৪ ঘণ্টায় রেকর্ড ৫১ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে কুষ্টিয়ায় ৯ জন, যশোরে ৭, খুলনায় ৮, ঝিনাইদহে ৪, সাতক্ষীরায় ১৪, মেহেরপুরে ৩, নড়াইলে ৩, চুয়াডাঙ্গায় ২ এবং বাগেরহাটে একজন মারা গেছেন।

করোনা সংক্রমণ ও উপসর্গ নিয়ে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে ২২ জন মারা গেছেন। এদের মধ্যে ৫ জন করোনায়, ১৬ জন করোনা উপসর্গে এবং একজন করোনা নেগেটিভ হলেও অন্যান্য শারীরিক জটিলতায় মারা গেছেন।

টাঙ্গাইল জেনারেল হাসপাতালে করোনা আক্রান্ত ও করোনার উপসর্গ নিয়ে ১৬ জনের মৃত্যু হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের পর একদিনে এত মৃত্যু হলো। এ সময়ে ২৫৭ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

রংপুর বিভাগের আট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে- দিনাজপুরে ৪, ঠাকুরগাঁওয়ে ২, লালমনিরহাটে ৩ এবং গাইবান্ধায় একজন মারা গেছেন। একই সময়ে এক হাজার ১৪০টি নমুনা পরীক্ষায় ৪৬৫ জনের করোনা পজিটিভ এসেছে। এর মধ্যে দিনাজপুরে সর্বোচ্চ ১৫১ এবং ঠাকুরগাঁওয়ে ১১৮ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিলেটে গত ২৪ ঘণ্টায় আরো ৭ জনের মৃত্যু হয়েছে। এই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন আরো ১৯৯ জন।

নাটোরে করোনা ও উপসর্গ নিয়ে পাঁচজনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে দুইজন করোনায় এবং তিনজন উপসর্গ নিয়ে মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে নওগাঁয় গত ২৪ ঘণ্টায় পাঁচজনের মৃত্যু হয়েছে। জেলায় একদিনে এটাই সর্বোচ্চ মৃত্যুর রেকর্ড। ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে গত ২৪ ঘণ্টায় ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে আরো ১২৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

বগুড়ায় গত ২৪ ঘণ্টায় ৩৫২টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে করোনায় সংক্রমিত হয়ে মৃত্যু হয়েছে ৫ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় পিরোজপুরে ৪ জন ও পটুয়াখালীতে একজনের মৃত্যু হয়েছে। বরিশাল মহানগরীসহ সমগ্র জেলা এবং পিরোজপুর, ঝালকাঠী ও বরগুনার পরিস্থিতি যথেষ্ঠ উদ্বেগজনক। সংক্রমন বাড়ছে পটুয়াখালী ও ভোলাতেও।

দিনাজপুরে নতুন করে ১৫১ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। একই সময়ে জেলায় করোনায় ৪ জনের মৃত্যু হয়েছে।

এদিকে, পঞ্চগড় জেলার বোদা উপজেলায় করোনায় আক্রান্ত হয়ে আনিসুর রহমান জুয়েল (৫৭) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার সকালে বোদা উপজেলার সাকোয়া ইউনিয়নের ছত্রশিকারপুর মাস্টারপাড়া গ্রামের নিজ বাসায় মারা যান।

Check Also

স্ত্রীর অনুরোধে লাইফ সাপোর্টে থাকা স্বামীর থেকে সংগ্রহ করা হল শুক্রাণু

করোনা আক্রান্ত স্বামী হাসপাতালে ভর্তি। রয়েছেন লাইফ সাপোর্টে। কিন্তু স্ত্রী চান সন্তান ধারণ করতে। সেই …