Home / এক্সক্লুসিভ / এই বয়সেই পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, জানাল গবেষণা

এই বয়সেই পুরুষদের থেকে মহিলাদের সঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, জানাল গবেষণা

যৌ'নমি'ল'ন শুধু শারীরিকই নয়, মানসিক দিক থেকেও রিলেশনশিপকে আরও মজবুত করে তোলে।যৌ'ন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই উদ্দাম যৌ'ন মি'ল'ন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মি'ল'নের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পু'রুষদের তুলনায় মহিলাদের যৌ'ন চাহিদা অনেকটাই বেশি। কিন্তু কোন বয়সে পু'রুষদের থেকে মহিলাদের স'ঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়।

যৌ'ন সম্পর্ক নিয়ে অনেকেরই অনেকরকমের ফ্যান্টাসি রয়েছে। অনেকেই উদ্দাম যৌ'ন মি'ল'ন পছন্দ করেন। কিন্তু অনেক সময়েই মি'ল'নের সময় একাধিক সমস্যায় পড়েন দম্পত্তিরা।

শারীরিক মি'ল'নের সময় এমন কিছু বিষয়ের দিকে খেয়াল রাখা উচিত, যাতে ভালবাসা আরও সুদৃঢ় হয়। বিভিন্ন গবেষণায় দেখা গেছে, পু'রুষদের তুলনায় মহিলাদের যৌ'ন চাহিদা অনেকটাই বেশি।

কিন্তু কোন বয়সে পু'রুষদের থেকে মহিলাদের স'ঙ্গমের চাহিদা দ্বিগুণের চেয়েও বেশি থাকে, চাঞ্চল্যকর তথ্য উঠে এল গবেষণায়।

টেক্সাস ইউনিভার্সিটি বিভিন্ন বয়সের মহিলাদের নিয়ে একটি সমীক্ষা চালিয়েছে, যেখানে দেখা গেছে, কোন বয়সের মহিলাদের কেমন স'ঙ্গমের চাহিদা থাকে।

সমীক্ষায় দেখা গেছে, ২৭ থেকে ৪৫ বছর বয়সী মহিলাদের মধ্যে যৌ'ন চাহিদা মারাত্মক বেশি থাকে। এই বয়সের বেশিরভাগ মহিলারাই বিবাহিত হন। এই সময়টাতেই সঙ্গীর প্রতি যৌ'ন চাহিদা ক্রমশ বাড়তে থাকে।

অন্যদিকে দাবি করা হয়েছে, ৫০-এর পর থেকে একটু একটু করে যৌ'ন চাহিদা কমতে থাকে মহিলাদের মধ্যে। তবে ২৭ পেরোলেই স'ঙ্গমের প্রতি আকাঙ্খা ক্রমশ বাড়তে থাকে নারীদের।

গবেষণায় বলা হচ্ছে, এই সময়টাতেই মহিলারা নিজেদের সঙ্গীর সঙ্গে ঘনঘন যৌ'ন চাহিদা মেটাতে চান। এবং এই বয়সকালেই যৌ'নমি'ল'নের প্রতি আসক্ত হয়ে পড়েন মহিলারা।

গবেষণায় দাবি, যে সময়ে পু'রুষদের যৌ'ন চাহিদা কমতে থাকে তখনও নাকি মহিলাদের যৌ'ন খিদে বাড়তে শুরু করে। এবং সেই সময়ে সঙ্গিনীর মন রাখতে মরিয়া হয়ে পড়েন পু'রুষরা।

তবে অতিরিক্ত যৌ'ন মি'ল'নের ফলে যৌ'নরোগ হওয়ারও প্রবল সম্ভাবনা থাকে। তাই সুরক্ষা বজায় রেখে স'ঙ্গমে লিপ্ত হলে কোনওরকম সমস্যা হবে না বলেই জানাচ্ছেন বিশেষজ্ঞরা।

Check Also

মি’লনের সময় মেয়েদের কানে কানে ‘এই’ কথাগুলো বলুন, উ’ত্তেজ’নায় পাগল হবে, উজাড় করবে নিজেকে

মি'ল'নের সময় ছেলেরা ছোট কথাকে তেমন পাত্তাও দেয় না অনেক সময়েই। অথচ এই বিষয়গুলোই প্রেমিক-প্রেমিকা …