Home / সারাদেশ / আমাদের বোলিং যেকোনো স্কোর ডিফেন্ড করার সামর্থ্য রাখে : সাকিব

আমাদের বোলিং যেকোনো স্কোর ডিফেন্ড করার সামর্থ্য রাখে : সাকিব

বল হাতে কি দারুণ এক টুর্নামেন্ট কাটাচ্ছে ফরচুন বরিশাল। ব্যাটাররা যে পুঁজিই এনে দিচ্ছেন, বরিশালের বোলাররা সেই পুঁজি নিয়েই এনে দিচ্ছেন জয়। বিপিএল ফাইনাল নিশ্চিতের পর বরিশালের অধিনায়ক সাকিব আল হাসান মনে করেন, যেকোনো পুঁজি নিয়ে জেতার সামর্থ্য আছে তাদের।

অষ্টম বিপিএলের প্রথম কোয়ালিফায়ারে কুমিল্লাকে মাত্র ১৪৪ রানের লক্ষ্য ছুঁড়ে দিয়ে বরিশাল জিতেছে ১০ রানে। টানটান উ'ত্তেজনাপূর্ণ এই ম্যাচের পর সাকিব প্রশংসায় ভাসালেন দলের বোলিং ইউনিটকে। তবে আরও কিছু রান করা উচিৎ ছিল, তা অস্বীকার করেননি।

তিনি বলেন, ‘টুর্নামেন্টজুড়ে যখন প্রয়োজন হয়েছে আমাদের বোলাররা দাঁড়িয়ে গেছে। আমাদের বোলিং লাইনআপ যেকোনো স্কোর ডিফেন্ড করার সামর্থ্য রাখে। কিন্তু আমাদের আরও কিছু রান করা উচিৎ ছিলো, ১৫-২০ রান কম হয়েছে বলে মনে করি। আর সেটা হলে আমাদের বোলারদের জন্য কাজটা আরও সহজ হতো।’

সাকিবের বিশ্বাস, ফাইনালেও বোলাররা তাদের সেরাটা নিংড়ে দিবেন। টানা জয়ের ধারা ধরে রেখে শিরোপা জিততে বদ্ধপরিকর এই অলরাউন্ডার।

সাকিব বলেন, ‘হ্যাঁ এটা অবশ্যই আশীর্বাদ। আপনাকে অবশ্যই আপনার বোলারদের উপর বিশ্বাস রাখতে হবে। সব মিলিয়ে টুর্নামেন্টজুড়েই তারা সর্বোচ্চটা দিয়ে চেষ্টা করেছে। সব মিলিয়ে ভালো ক্রিকেট খেলেছি আমরা, আর একটা ম্যাচ বাকি, আশা করি সেটাও ভালোভাবে শেষ করতে পারব।’

ডেথ ওভারে দুর্দান্ত বোলিং করে বরিশালের জয়ের মূল নায়ক মেহেদী হাসান রানা। তবে নতুন বলে আরেক পেসার শফিকুল ইসলাম দেখিয়েছেন নজরকাড়া বোলিং। আলাদা করে শফিকুলের প্রশংসা করতে তাই ভুললেন না সাকিব।

তার ভাষায়, ‘শফিকুল নতুন বলে দারুণ করেছে। আমরা বোলিংয়ে সব ধরণের বৈচিত্র্য দিয়ে কভার করেছি।’

Check Also

দেড় বছরের সন্তানকে বাঁচাতে খালি হাতেই বাঘের সঙ্গে মায়ের লড়াই

ভারতের মধ্যপ্রদেশে বন থেকে হঠাৎই লোকালয়ে এসে দেড় বছরের এক শিশুকে আক্রমণ করে বসে বাঘ। …