Home / এক্সক্লুসিভ / অন্তরঙ্গ অবস্থায় মৃত্যুর কারণ

অন্তরঙ্গ অবস্থায় মৃত্যুর কারণ

শারীরিক সম্পর্ক স্বামী-স্ত্রীর সম্পর্ককে আরও মজবুত করে। তবে শারীরিক সম্পর্কের কারণে মৃত্যুও ঘটে! সম্প্রতি এমন ঘটনা ঘটার খবর কমবেশি আমাদের সবার কানেই এসেছে।

২০১৬ সালে চীনে যৌনকর্মীর সঙ্গে সঙ্গমের সময় এক বৃদ্ধের মৃত্যু হয়। যৌনি সঙ্কোচনের ফলে সঙ্গমরত অবস্থাতেই দুজন আটকে পড়েছিলেন। পরে তাদের হাসপাতালে নিয়ে আলাদা করতে হয়। এ ঘটনার ঠিক ১৫ বছর আগে অর্থাৎ ২০০১ সালেও এমন একটি ঘটনা ঘটেছিল। মালয়েশিয়ার ইপহ গ্রামে একই ঘটনার শিকার হয়েছিলেন এক দম্পতি।

দুটো ঘটনাই অবাক করার মতো হলেও এমনটা হতে পারে বলে জানাচ্ছেন চিকিৎসকরা।

কেন এমন হয়?

সুইস চিকিৎসক অ্যারিস্টোমেনিস এক্সাদাতিলোস জানিয়েছেন, অনেককেই দেখা যায় সঙ্গমের পর মাইগ্রেন, হার্টের সমস্যা ও অ্যামনেশিয়ার মতো সমস্যায় ভোগেন। এর ফলে মৃত্যুও হতে পারে। তবে সঙ্গমের পর যৌনিতে পুরুষাঙ্গ আটকে যাওয়ার ঘটনাকে রূপকথা ছাড়া অন্য কিছু ভাবতে রাজি নন তিনি।

এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক এক নারী তার নিজ জীবনেই এমন ঘটনার কথা জানিয়েছেন। একই ঘটনার শিকার হয়েছেন দক্ষিণ ইংল্যান্ডের জন। তিনি বলেন, মার্চেন্ট নেভিতে থাকার সময় জাপানি এক নারীর সঙ্গে সম্পর্ক হয়েছিল। তার সঙ্গে আমার একবার এমনটা হয়েছিল। প্রায় দুই থেকে তিন মিনিট আটকে ছিলাম। এ অভিজ্ঞতার কথা বলার সময় হেসে ফেলছিলেন ৭২ বছরের এ বৃদ্ধ।

ব্রিটেনের যৌনরোগ বিশেষজ্ঞ জন ডিন এ ঘটনাকে একদমই বিরল বলে জানিয়েছেন। তিনি বলেন, এসব ক্ষেত্রে পুরুষাঙ্গ যোনিতে প্রবেশের পর অতিরিক্ত ফুলে যায়। অরগ্যাজমের সময় যোনির পেশী সঙ্কোচন হয়। এতে পুরুষাঙ্গের উপর চাপ পরে। যাকে ডাক্তারি পরিভাষায় বে ক্যাপটিভ পেনিস বলা হয়ে থাকে। মূলত এই কারণেই এমন ঘটনা ঘটে থাকে।

Check Also

মেয়েদের নাভির কিছু অজানা তথ্য, নাভি দেখেই বুঝে নিন অনেক কিছু

দুনিয়ায় এমন অনেক কিছুই রয়েছে যা সম্পর্কে কোনও ধারণাই নেই আমাদের। মেয়েদের শরীরের অন্যতম আকর্ষনীয় …